1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে পুলিশ লাইন্স প্যারেড পরিদর্শনে অতিরিক্ত আইজিপি  মৌলভীবাজারের কমলগঞ্জে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা মৌলভীবাজারে শিশু ধর্ষণ মামলার আসামী গ্রেফতার  মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে রাজশাহীর কাটাখালী হতে মাদক বিক্রয় ও সেবনের অপরাধে গ্রেফতার-৪ রাজশাহী কাটাখালী পৌরসভার উপনির্বাচন উপলক্ষ্যে আরএমপি’র বিজ্ঞপ্তি মৌলভীবাজারে বেড়েছে কিশোর গ্যাং অতিষ্ঠ জনজীবন -মোয়াজ্জেম চৌধুরী রাজশাহীতে ৬, কেজি ৫০০ গ্রাম হিরোইনসহ গ্রেফতার-১ বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! ৭ লাখ টাকার জন্য শিক্ষিকাকে গলা কেটে হত্যা চেষ্টা, ১ মাস ধরে আটকে রেখেছে শিশু কন্যাকে

শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু রেল যাদুঘরের শুভ উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৮৫ বার নিউজটি পড়া হয়েছে
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুভ উদ্বোধন করা হয়েছে বঙ্গবন্ধু রেল জাদুঘর।
শনিবার (১২ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের যৌথ উদ্যোগে এই রেল জাদুঘরের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।
এতে বিশেষ উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়।
এছাড়াও এ সময়‌ শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, ছালিক আহমেদ শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইমাম হোসেন সোহেল প্রমুখ।
শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, বাংলাদেশ রেলওয়ে ঘিরে বঙ্গবন্ধুর অনেক অবদান রয়েছে। বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত নানা উপকরণ নিয়ে এই রেল যাদুঘর গড়ে তোলা হয়েছে। জিআরপি পুলিশের নিরাপত্তায় রেল যাদুঘরটি ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত শ্রীমঙ্গল রেল ষ্টেশনে অবস্থান করবে।
যাদুঘরটি শিক্ষার্থী ও সর্ব সাধারণের জন্য সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুস শহীদ এমপি বলেন, স্বাধীনতা পরবর্তিকালে বাংলাদেশ রেলওয়েতে  বঙ্গবন্ধুর অনেক কীর্তি রয়েছে। রেল পথের উন্নয়নে তার অবদান অপরিসীম। বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় রেল যাদুঘর প্রতিষ্ঠা করেছেন। এতে করে স্কুল কলেজ শিক্ষার্থী ও নতুন প্রজন্মের জনসাধারণ রেলপথ ও বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানতে পারবেন। তিনি বলেন, এই যাদুঘর পর্যায়ক্রমে সারাদেশে রেল ষ্টেশনসমূহে অবস্থান করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel