1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাষা শহীদদের প্রতি ইন্দুরকানী সাংবাদিক ইউনিয়নের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল মাতৃভাষা দিবসে বাংলাদেশ প্রেসক্লাব মৌলভীবাজার জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি  বড়লেখায় তরুণীকে গ ণ ধ র্ষ ণের শিকার – প্রেমিকসহ জেলে-২ একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতিকৃতিতে  চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা শুরু হলো পাঁচ দিনব্যাপী রাজশাহী বইমেলা  বই একটি সমৃদ্ধ জাতি এবং টেকসই ভবিষ্যৎ নির্মাণ করতে পারে-রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য  রাজশাহী হাই মাদরাসার পুকুর থেকে ভাঁসমান লাশ উদ্ধার ভিএস ও ভলেন্টেয়ারিং স্ট্যান্ডাড ইয়োথ ফোরাম খুলনা অঞ্চলের প্রশিক্ষন অনুষ্টিত রাজশাহীতে ভুট্রা ক্ষেতে থেকে এক নারীর লাঁশ উদ্ধার

শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু রেল যাদুঘরের শুভ উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৮২ বার নিউজটি পড়া হয়েছে
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুভ উদ্বোধন করা হয়েছে বঙ্গবন্ধু রেল জাদুঘর।
শনিবার (১২ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের যৌথ উদ্যোগে এই রেল জাদুঘরের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।
এতে বিশেষ উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়।
এছাড়াও এ সময়‌ শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, ছালিক আহমেদ শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইমাম হোসেন সোহেল প্রমুখ।
শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, বাংলাদেশ রেলওয়ে ঘিরে বঙ্গবন্ধুর অনেক অবদান রয়েছে। বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত নানা উপকরণ নিয়ে এই রেল যাদুঘর গড়ে তোলা হয়েছে। জিআরপি পুলিশের নিরাপত্তায় রেল যাদুঘরটি ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত শ্রীমঙ্গল রেল ষ্টেশনে অবস্থান করবে।
যাদুঘরটি শিক্ষার্থী ও সর্ব সাধারণের জন্য সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুস শহীদ এমপি বলেন, স্বাধীনতা পরবর্তিকালে বাংলাদেশ রেলওয়েতে  বঙ্গবন্ধুর অনেক কীর্তি রয়েছে। রেল পথের উন্নয়নে তার অবদান অপরিসীম। বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় রেল যাদুঘর প্রতিষ্ঠা করেছেন। এতে করে স্কুল কলেজ শিক্ষার্থী ও নতুন প্রজন্মের জনসাধারণ রেলপথ ও বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানতে পারবেন। তিনি বলেন, এই যাদুঘর পর্যায়ক্রমে সারাদেশে রেল ষ্টেশনসমূহে অবস্থান করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel