1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ইট ভাটায় অভিযান বাঁশখালীতে ছড়া কেটে বালি উত্তোলন ও মাটি কাটার দায়ে :  আড়াই লক্ষ টাকা জরিমানা  কেরানীগঞ্জে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণ সভা মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের মতবিনিময়   দর্শনা থানা পুলিশ কর্তৃক ৪৮ বোতল ফেন্সিডিলসহ আটক-১  জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল 

বর্ণাঢ্য আয়োজনে চুয়াডাঙ্গা জেলায় পালিত হল ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’

মোঃ সাকিব হাসানঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৩০ বার নিউজটি পড়া হয়েছে
‘কমিউনিটি পুলিশিংয়ের মূল মন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র’ শ্লোগানকে সামনে রেখে  ২৯.১০.২০২২ খ্রিঃ তারিখ শনিবার সারা দেশব্যাপী ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উদযাপিত হচ্ছে। সারা দেশের সাথে একযোগে চুয়াডাঙ্গা জেলা পুলিশ এবং কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি দিবসটি বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করেছে।
চুয়াডাঙ্গা জেলা পুলিশ, আমন্ত্রিত অতিথি ও কমিউনিটি পুলিশিং সদস্যদের উপস্থিতিতে সকাল  ৯ টা ৩০ মিনিটের সময় চুয়াডাঙ্গা সদর থানা চত্বরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলায় ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে সকাল অনুমান ০৯.৪৫ ঘটিকার সময় শহীদ হাসান চত্বরস্থ মাথাভাঙ্গা নতুন ব্রীজ হতে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি  চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ডিসি সাহিত্য মঞ্চে এসে শেষ হয়।
চুয়াডাঙ্গা জেলা ডিসি সাহিত্য মঞ্চে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উপলক্ষে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিবসটি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  আব্দুল্লাহ্ আল-মামুন পুলিশ সুপার চুয়াডাঙ্গা ও প্রধান উপদেষ্টা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি চুয়াডাঙ্গা। প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা  সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন মাননীয় সংসদ সদস্য চুয়াডাঙ্গা-১,  প্রধান আলোচক মোঃ আলী আজগার টগর  সংসদ সদস্য চুয়াডাঙ্গা-২, বিভাগীয় সমন্বয়ক  মোঃ নিজামুল হক মোল্লা অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) খুলনা রেঞ্জ খুলনা, প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন  মোহাম্মদ আমিনুল ইসলাম খান জেলা প্রশাসক চুয়াডাঙ্গা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জাহাঙ্গীর আলম মালিক খোকন মেয়র চুয়াডাঙ্গা পৌরসভা চুয়াডাঙ্গা, প্রফেসর মোঃ কামরুজ্জামান সাবেক অধ্যক্ষ সরকারি কলেজ চুয়াডাঙ্গা ও আহ্বায়ক কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি চুয়াডাঙ্গা,  মোঃ মনিরুজ্জামান সিনিয়র প্রিন্সিপাল অফিসার সোনালী ব্যাংক চুয়াডাঙ্গা ও সদস্য সচিব কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি চুয়াডাঙ্গাসহ বীর মুক্তিযোদ্ধা স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজ, ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষক, ব্যবসায়ী, প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের  সকল পদমর্যাদার অফিসার-ফোর্স।
অনুষ্ঠানে বক্তারা কমিউনিটি পুলিশিং কমিটির গুরুত্ব ও সমাজের অপরাধ দমনে কমিউনিটি পুলিশিংয়ের ভুমিকা তুলে ধরেন। তারা বলেন কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন-মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজতর হয়। সমাজ থেকে মাদক, জঙ্গী, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এসময় পুলিশ সুপার, চুয়াডাঙ্গা বলেন ‘বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন ছিল পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া। তাঁরই ধারাবাহিকতায় আজ দেশ-জাতি সমৃদ্ধির পথে বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়িয়েছে। শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদ সদস্যদেরকে, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা-বোন, যাঁদের রক্তের বিনিময়ে সর্বোচ্চ ত্যাগে আজকের এই স্বাধীন বাংলাদেশ। কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উদযাপনের মাধ্যমে জনগণ ও পুলিশের মাঝে আন্তরিকতা, সহযোগিতা, স্বতঃস্ফূর্ততা আরও বৃদ্ধি পাবে, যা আগামী দিনগুলোতে নিরাপদ ও শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখবে। চুয়াডাঙ্গা জেলার আইন শৃঙ্খলা রক্ষাসহ সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে পুলিশকে তথ্য দিয়ে সাধারন মানুষের সহযোগিতার আহব্বান জানান। পরিশেষে, তিনি বঙ্গবন্ধুর হাতে গড়ে ওঠা বাংলাদেশ পুলিশ কমিউনিটি পুলিশিং চর্চার মাধ্যমে জনগণের সহযোগিতায় জনপ্রত্যাশা পূরণ করে ‘জনগণের পুলিশ’ হয়ে উঠবে এই আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel