1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজা’য় ইসরাঈলী আগ্রাসন ও গণহত্যার বিরুদ্ধে এবি পার্টির গণপ্রতিবাদ-মিছিল সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী মহানগরীতে বিভিন্ন অপরাধে গ্রেপ্তার ১২ ও মাদকদ্রব্য উদ্ধার বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজদিখানে ভোটের মাঠে এগিয়ে এ্যাডভোকেট তাহমিনা আক্তার তুহিন! সিরাজগঞ্জ বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা, সংবাদকর্মীসহ আহত-৫ আলমডাঙ্গা উপজেলা নির্বাচনে হবে ত্রিমুখি লড়াই ঘোড়াঘাটে কর্মসংস্থান কর্মসূচির ৪০ দিনের কাজে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন ৭ দিনের স্থগিতাদেশ  শ্রীনগরে সরকারি খাল দখল করে ইউপি আওয়ামীলীগ নেতার ব্যবসায়ীক প্রতিষ্ঠান নির্মান

মৌলভীবাজারে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এর শুভ উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : সোমবার, ৬ মে, ২০২৪
  • ২০ বার নিউজটি পড়া হয়েছে
বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি”এই প্রতিপাদ্য কে সামনে রেখে দুইদিনব্যাপী (০৬-০৭মে) ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ এর উদ্ধোধন করা হয়েছে।
সোমবার ( ৬ মে) সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে দুই দিনব্যাপী জেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো: মনজুর রহমান (বিপিএম পিপিএম বার), জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন,বর্তমান বিশ্বে সাথে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞান মনষ্ক হয়ে উঠতে হবে।দেশকে বিশ্বের সামনে উপস্থাপনার জন্য বর্তমান শিশু কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে।
স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: জসিম উদ্দিন মাসুদ।
পরে ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রোগ্রামিং বিষয়ক সেশন নেওয়া হয়।প্রোগ্রামিং কি, প্রোগ্রামিং এর ভাষা,এর কাজ কি?কিভাবে শিখবোএবং আ্যলগরিদম সম্পর্কে বুঝানো হয়।উদ্ধোধনী অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীসহ শিক্ষক ,শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।উক্ত প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে আগামীকাল পুরষ্কার বিতরণ করা হবে। মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম প্রাঙ্গণে দুইদিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে জেলার ৭টি উপজেলা থেকে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ১৭টি স্টল রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel