1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে মহাসড়ক অবরোধ, ঢাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন কোটা আন্দোলন নিয়ে আবার সংঘর্ষ সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে আগুন যশোর থেকে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকুসহ আটক-১ তাহিরপুরে সার্কেল এএসপি ও এক সাংবাদিকের চাঁদাবাজির বিরুদ্ধে মানববন্ধন শাহজাদপুরে মদের দোকান বন্ধ করে সিলগালা, সর্বস্তরে স্বস্তির বাতাস সিরাজগঞ্জ রায়গঞ্জে আসামি ধরতে গিয়ে পানিতে ডুবে পুলিশের এস.আই নিহত নড়াইলে ছাগলের সাথে অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে বসা শালিশে দুপক্ষের সংঘর্ষ, আহত ১২ ভ্রাম্যমাণ অভিযানে বাঁশখালীতে ৪টি বোটসহ ১১৫মণ মাছ জব্দ, ১০লক্ষ টাকা জরিমানা মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের দাবি নতুনধারার নবাবগঞ্জ প্রেসক্লাব নির্বাচন সভাপতি সুলতান, সাধারণ সম্পাদক মিলন

রাজশাহী পবা-মোহনপুর উপজেলায় নির্বাচনে প্রার্থী-৩৬

কাজী এনায়েত, রাজশাহী:
  • আপডেট টাইম : সোমবার, ৬ মে, ২০২৪
  • ২৭ বার নিউজটি পড়া হয়েছে

 

আগামী ২৯ মে তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে রাজশাহী জেলার পবা ও মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে একজন অবৈধ ও ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

রোববার বেলা ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার এই তথ্য নিশ্চিত করেছেন।

এসময় পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, এএসএম মোস্তাফিজুর রহমান, মো. ওয়াজেদ আলী খাঁন, মো. ফারুক হোসেন (ডাবলু), মো. সাইফুল বারী, ডেভিড রির্চাড মুর্মু ও মো. এমদাদুল হক। এছাড়াও বৈধ প্রার্থী ঘোষিত হন মো. আব্দুর রশিদ। মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- এনামুল হক, আল-মোমিন শাহ গাবরু, আলমগীর মূর্শেদ রঞ্জু, মেহেবুব হাসান রাসেল, আফজাল হোসেন বকুল।

এসময় পবা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- মো. ফরিদুল ইসলাম রাজু, মো. শহিদুল ইসলাম, মো. কামরুজ্জামান, মো. নাজমুল ইসলাম, মো। রফিকুল ইসলাম, মো. সরওয়ারে আলম (মানিক), শ্রী প্রদীপ কুমার সাহা ও মো. আসাদুজ্জামান আসাদ।

মোহনপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- অধ্যক্ষ গিয়াস উদ্দিন, বিন-বিল্লাহ, খো: মশিউর রহমান, কবির হাসান, আব্দুর রউফ, আজগর আলী, হাবিবুর রহমান মিঠু।

এসময় পবা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম, মোসা. হাসিনা খাতুন, মোসা. চেনবানু ও মোসা. পলি খাতুন। অপরদিকে, মোহনপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- রাবিয়া খাতুন শিমা, সানজিদা রহমান,ডলি আক্তার, শ্রীমতি পলি রানী, হাবিবা বেগম।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন, পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত, আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মো. জামিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কেএইচএম এরশাদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব হাছান খাঁন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানিয়া বিনতে আফজাল, উপজেলা নির্বাচন অফিসার হাইউল ইসলাম প্রমুখ।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার সরকার অসীম কুমার বলেন, তৃতীয় ধাপে আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১৩ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীদের মূল প্রচারণা শুরু হবে। জেলায় তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচনী সভা এবং প্রচার-প্রচারণা সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশনা সকল প্রার্থীদের যথাযথভাবে মানতে অনুরোধ জানান তিনি।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হবে ৫ মে। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ৬-৮ মে। আপিল নিষ্পত্তি হবে ৯-১১ মে মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে। প্রচার-প্রচারণা শেষে আগামী ২৯ মে হবে ভোটগ্রহণ।

আরো জানান গেছে, এই দুই উপজেলায় ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান ১৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে এক জনের অবৈধ ও ৩৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel