1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ইউনিয়ন পরিষদ বহাল রাখতে নড়াইলে ইউপি চেয়ারম্যানের স্মারকলিপি প্রদান রায়পুর, হাসাদহ এবং  কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্প আকস্মিক পরিদর্শন করেন পুলিশ সুপার আলমডাঙ্গায় নবাগত ওসির সাথে আলমডাঙ্গা প্রেসক্লাবের নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্টিত নড়াইলে  পূজা মন্দিরে নগত অর্থ সহায়তা প্রদান করলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  এনায়েতপুরে আই সি এল স্কুলে রজত জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত-২০২৪ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চুয়াডাঙ্গার বিভিন্ন পূজামন্ডপে কঠোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী  সুনামগঞ্জে মডেল জামে মসজিদের ইমামের অপসারণ দাবীতে মুসল্লীয়ানদের মধ্যে উত্তেজনা মৌলভীবাজারে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  ডাঃ রফিকুল হক বাবলুকে স্বাস্থ মন্ত্রনালয়ের অধিন ডেন্টাল কাউন্সিলের সদস্য মনোনিত  ডাবলু সরকার গ্রেফতার

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বড় জয়, ম্যাচ সেরা তাইজুল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৭৭ বার নিউজটি পড়া হয়েছে

সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। ৩৩২ রান তাড়া করতে নেমে পঞ্চম দিনের প্রথম সেশনেই কিউইদের দ্বিতীয় ইনিংস থেমেছে ১৮১ রানে।

শনিবার (২ ডিসেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় এ জয় পায় বাংলাদেশ। ২৩ বছর আর ১৪০ টেস্টের পথচলায় বাংলাদেশের এটি ১৯তম জয়।

 

অধিনায়ক হিসেবে টেস্টে নাজমুল হোসেন শান্তর পথচলা জয় দিয়ে শুরু হলো। ব্যাট হাতে সেঞ্চুরি করে ও মাঠের নেতৃত্বে নজর কেড়ে এই জয় রাঙিয়েছেন তিনি ভালোভাবেই। তবে সবচেয়ে বেশি ছাপ রেখেছেন তো তাইজুল ইসলাম! যার হাত ধরে জয়ের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ, শেষ দিনে সেই তাইজুলই দলকে পার করালেন শেষের বৈতরণী। শেষ দিনে তিন উইকেটের দুটিই তার, আরেকটি উইকেটেও অবদান তার ক্যাচের।

 

এর আগে, ২০২২ সালে মাউন্ট মঙ্গানুইয়ে কিউইদের হারিয়ে টেস্টের স্মরণীয় জয়টি পেয়েছিল বাংলাদেশ। প্রথমবার নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারানোর কীর্তি গড়েছিল। এবার ঘরের মাঠে প্রথমবার নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের ইতিহাস গড়লো বাংলাদেশ। সিলেটে প্রথম টেস্টে সফরকারীদের হারিয়েছে ১৫০ রানের ব্যবধানে।

 

মঙ্গলবার (২৮ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পঞ্চম দিন জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল মাত্র তিন উইকেট। প্রথম ইনিংসে ৪ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট তুলে নেন তাইজুল ইসলাম।

 

টস জিতে প্রথম ইনিংসে বাংলাদেশ ৩১০ রান সংগ্রহ করে। মাহমুদুল হাসান জয় করেন ৮৬ রান। জবাবে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩১৭ রান করতে সক্ষম হয়। কেন উইলিয়ামসন করেন ১০৪ রান।

 

 

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হাসান শান্তর ১০৫ রানে ভর করে ৩৩৮ রান সংগ্রহ করে টাইগাররা। এতে করে নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৩১ রানের। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড মাত্র ১৮১ রানই সংগ্রহ করতে সক্ষম হয়। এতে করে ১৫০ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

 

 

দুই ম্যাচের টেস্ট সিরিজে এখন ১-০তে এগিয়ে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু আগামী ৬ ডিসেম্বর, মিরপুরে।

 

 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৩১০
নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৩১৭

বাংলাদেশ ২য় ইনিংস: ৩৩৮
নিউ জিল‍্যান্ড ২য় ইনিংস: (লক্ষ‍্য ৩৩২) ৭১.১ ওভারে ১৮১

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel