1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ইউনিয়ন পরিষদ বহাল রাখতে নড়াইলে ইউপি চেয়ারম্যানের স্মারকলিপি প্রদান রায়পুর, হাসাদহ এবং  কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্প আকস্মিক পরিদর্শন করেন পুলিশ সুপার আলমডাঙ্গায় নবাগত ওসির সাথে আলমডাঙ্গা প্রেসক্লাবের নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্টিত নড়াইলে  পূজা মন্দিরে নগত অর্থ সহায়তা প্রদান করলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  এনায়েতপুরে আই সি এল স্কুলে রজত জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত-২০২৪ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চুয়াডাঙ্গার বিভিন্ন পূজামন্ডপে কঠোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী  সুনামগঞ্জে মডেল জামে মসজিদের ইমামের অপসারণ দাবীতে মুসল্লীয়ানদের মধ্যে উত্তেজনা মৌলভীবাজারে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  ডাঃ রফিকুল হক বাবলুকে স্বাস্থ মন্ত্রনালয়ের অধিন ডেন্টাল কাউন্সিলের সদস্য মনোনিত  ডাবলু সরকার গ্রেফতার

তৃতীয় দফায় পণবন্দিদের মুক্তি দিল হামাস

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৭১ বার নিউজটি পড়া হয়েছে

শুক্রবার থেকে সংঘর্ষ-বিরতি শুরু হয়েছে। রোববার ইসরায়েলও আরো ৩৯ জন ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দিয়েছে। চারদিনের এই বিরতি হামাস আরো বাড়াতে চায় বলে সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে। তবে ইসরায়েল এখনো নিজেদের অবস্থান জানায়নি। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সংঘর্ষ-বিরতি আরো প্রলম্বিত হোক।

ইয়েমেনের কাছে গালফ অফ এডেনে ইসরায়েলের একটি সংস্থার কমার্শিয়াল জাহাজ ডিসট্রেস কল দিয়েছিল বলে মার্কিন সেনা জানিয়েছে। সংবাদসংস্থা এপি জানিয়েছে, জাহাজটির নাম সেন্ট্রাল পার্ক। একটি ইসরায়েলি সংস্থা এই জাহাজটির সঙ্গে যুক্ত। যার নাম জোডিয়াক মেরিটাইম।

 

সংবাদ সংস্থা রয়টার্সকে মার্কিন সেনাবাহিনীর এক কর্মকর্তা নাম প্রকাশ করা যাবে না এই শর্তে জানিয়েছেন, সেন্ট্রাল পার্ক জাহাজটির থেকে ডিসট্রেস কল পাওয়ার সঙ্গে সঙ্গে মার্কিন যুদ্ধজাহাজ ডেসট্রয়ার ইউএসএস ম্যাসন ঘটনাস্থলের দিকে রওনা হয়। তারাই ইসরায়েলের জাহাজটিকে মুক্ত করে। কিন্তু জাহাজটিকে কারা আটক করেছিল সে বিষয়ে একটি কথাও বলতে চায়নি মার্কিন সেনা এবং ইসরায়েলি সংস্থা। সোমবার সকালে জাহাজটি আবার রওনা দিয়েছে। জাহাজে ২২জন কর্মী আছেন।

 

এর আগেও মধ্যপ্রাচ্যের সমুদ্রে এমন ঘটনা ঘটেছে। ইসরায়েল এবং হামাসের সংঘর্ষ শুরু হওয়ার পরেই এমন ঘটনা ঘটতে শুরু করেছে। এর আগে হুতি বিদ্রোহীরা ওই পথে জাহাজ আটক করেছিল।

 

সোমবার ইসরায়েলের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক হওয়ার কথা এক্স-এর প্রধান ইলন মাস্কের। ইসরায়েলের প্রশাসন এখবর জানিয়েছে। সম্প্রতি মাস্কের এক্স-এ ইহুদি-বিরোধী মন্তব্য প্রবলভাবে ছড়িয়েছে বলে ইসরায়েলের অভিযোগ। প্রেসিডেন্ট এবিষয়ে মাস্কের সঙ্গে কথা বলতে পারেন বলে ইসরায়েল সূত্রে জানানো হয়েছে। তবে এক্স-এর মতো সমাজ মাধ্যমে আদৌ এই ধরনের মন্তব্য আটকানো যাবে কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন সমাজ-মাধ্যম বিশেষজ্ঞেরা। ইসরায়েলের একটি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, শুধু প্রেসিডেন্ট নন, মাস্ক প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গেও বৈঠক করতে পারেন।

 

এদিকে জেরুজালেমে গিয়ে জার্মান প্রেসিডেন্টও জানিয়েছেন, জার্মানি সম্পূর্ণভাবে ইসরায়েলের পাশে আছে। ৭ অক্টোবরের পর ইসরায়েলের সম্পূর্ণ অধিকার আছে হামাসের উপর আক্রমণ করার।

 

এদিকে গত শুক্রবার থেকে ইসরায়েল এবং হামাসের মধ্যে চার দিনের সংঘর্ষ-বিরতি শুরু হয়েছে। শুক্র, শনি, রবি তিনদিনই দফায় দফায় পণবন্দিদের মুক্তি দিয়েছে হামাস। পরিবর্তে ইসরায়েলও তাদের জেলে বন্দি ফিলিস্তিনিদের মুক্তি দিয়েছে। সোমবার আরো বন্দি প্রত্যর্পণ হতে পারে বলে মনে করা হচ্ছে। বস্তুত, হামাস সংঘর্ষ-বিরতি আরো বাড়াতে আগ্রহী বলে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel