1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে মদের দোকান বন্ধের দাবিতে মুসল্লিদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  সড়কের শাহজাদার বেতন ৩৪ হাজার দিয়েই কি গড়েছেন সম্পদের পাহাড়? দিনাজপুর-বিরামপুর -ঘোড়াঘাট সড়কের নবাবগঞ্জের মতিহারা নামক স্থানে রাস্তায় সৃষ্ট গর্তে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে নালিতাবাড়ীতে ধর্ষণ চেষ্টার অভিযোগে আওয়ামী লীগ নেতা আটক রাণীশংকৈলে  আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  বাঁশখালীতে বসতভিটার বিরোধে মারধর হত্যার হুমকি, গ্রেপ্তার ১ গাজীপুর কোনাবাড়ী সকালে পাঁচ  শতাধিক অবৈধ গ্যাস বিছিন্ন বিকালে পুনঃ সংযোগ  গুলশান-বনানীতে স্পার নামে শত-শত নারী দিয়ে দেহ মাদক ব্যবসা মুখোমুখি পুলিশ-সাংবাদিক

একটি রাস্তাই বদলে দিয়েছে গ্রামীণ জনপদ

নাসির উদ্দিন চঞ্চল, স্টাফ রিপোর্টার নওগাঁ
  • আপডেট টাইম : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৫৭ বার নিউজটি পড়া হয়েছে

এক সময় রাস্তা না থাকায় দুর্লভ যোগাযোগ ব্যবস্থার কারণে মুমূর্ষু রোগী মারা যেত পথেই। দৈনন্দিন কাজ সম্পাদনে নৌকা বা হাঁটার পথই ছিল তাদের একমাত্র ভরসা। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বদলেছে হাসাইগাড়ি বিল পাড়ের মানুষের ভাগ্য। প্রয়াত আব্দুল জলিল জীবিত থাকা অবস্থায় এলাকাবাসীর কাছে সরকারের এ উপহারটি তুলে দিয়ে যান।

জানা যায়, নওগাঁ সদর উপজেলার হাসাইগাড়ি ইউনিয়ন এবং শিকারপুর ইউনিয়নের প্রায় সাড়ে সাত কিলোমিটারের সংযুক্ত সড়ক গ্রামীণ জনপদের যোগাযোগ ব্যবস্থার আমূল বদলে দিয়েছে। তিন উপজেলার প্রায় কয়েক লাখ মানুষের চলাচল হয়েছে সহজসাধ্য।

 

বিলপাড়ের মানুষ একসময় সঠিক সময়ে যাতায়াত করতে না পারায় নানা কষ্ট ভোগ করেছেন। নিজ স্বজনদের চিকিৎসার অভাবে রাস্তায় মারা যেতে দেখেছেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাস্তাটি নির্মাণে গ্রামীণ অবকাঠামোর পাশাপাশি জীবনমানের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

এ বিষয়ে এক স্থানীয় বাসিন্দা বলেন, এক সময়ের কষ্ট লঘব করে দিয়েছে শেখ হাসিনা সরকার। আগে হাসপাতালে যেতে প্রায় তিন থেকে সাড়ে তিন ঘণ্টা সময় লাগতো। এর ফলে অনেক রোগী রাস্তায় মারা যেতেন। কিন্তু রাস্তাটি হওয়ার পর বর্তমানে রোগীরা ৩০ থেকে ৪৫ মিনিটে পৌঁছে যাচ্ছেন হাসপাতালে। এর ফলে তাদের চিকিৎসা সেবা পেতে বেগ পেতে হচ্ছে না। এ ছাড়া রাস্তা হওয়ায় পণ্য পরিবহন হয়েছে সহজসাধ্য। ফলে অর্থনৈতিক উন্নয়ন হয়েছে এ এলাকায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel