1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ইউনিয়ন পরিষদ বহাল রাখতে নড়াইলে ইউপি চেয়ারম্যানের স্মারকলিপি প্রদান রায়পুর, হাসাদহ এবং  কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্প আকস্মিক পরিদর্শন করেন পুলিশ সুপার আলমডাঙ্গায় নবাগত ওসির সাথে আলমডাঙ্গা প্রেসক্লাবের নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্টিত নড়াইলে  পূজা মন্দিরে নগত অর্থ সহায়তা প্রদান করলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  এনায়েতপুরে আই সি এল স্কুলে রজত জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত-২০২৪ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চুয়াডাঙ্গার বিভিন্ন পূজামন্ডপে কঠোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী  সুনামগঞ্জে মডেল জামে মসজিদের ইমামের অপসারণ দাবীতে মুসল্লীয়ানদের মধ্যে উত্তেজনা মৌলভীবাজারে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  ডাঃ রফিকুল হক বাবলুকে স্বাস্থ মন্ত্রনালয়ের অধিন ডেন্টাল কাউন্সিলের সদস্য মনোনিত  ডাবলু সরকার গ্রেফতার

রাজশাহীর পুঠিয়ায় রাতে পুকুর খনন, প্রশাসন নিরব

কাজী এনায়েত, রাজশাহী:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৭ বার নিউজটি পড়া হয়েছে

 

রাজশাহী জেলার পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নের দনকুড়িতে হান্নান নামের একজন পুকুর খনন কারীর ক্ষমতা আছে বটে। গতকাল বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জরিমানা করে আর সন্ধ্যা রাত থেকে সকাল পর্যন্ত চলে পুকুর খনন।

কিন্তু প্রশাসন রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করার অভিযোগ উঠেছে। রহস্য হল- গতকাল বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের দনকুড়ি আইয়ুবের ভাটার সাথে ফসলী জমিতে ভেকু মেশিন দিয়ে অবৈধ্য ভাবে পুকুর খনন করার দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং সেই ভেকু মেশিনের ব্যাটারী খুলে নিয়ে আসেন।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার মোল্লাপাড়া এলাকার পুকুর খননকারী হান্নান ক্ষমতার দাপটে সেই দিন রাত সাড়ে ৯ টায় ভেকু মেশিনে নতুন ব্যাটারী লাগিয়ে পুকুর খনন শুরু করে এবং বৃহস্পতিবার সকাল ৭ টা পর্যন্ত চালায়।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে মৌখিক জানানো হলেও রহস্য জনক কারণে কোন ব্যবস্থা নেননি। এছাড়া এই পুকুর খননের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার হয়েছে।

এ ব্যাপারে পুকুর খননকারী হান্নান জানান, আমি দুই বছর থেকে সেই পুকুর নিয়ে সমস্যায় আছি। কারো অনুমতি না আমি নিজেই কাটছি।

এ বিষয়ে পুঠিয়া থানার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান জানান, আমরা অভিযান অব্যহত রেখেছি। আর খবর পাওয়া মাত্রই পুলিশ ফোর্স পাঠিয়েছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার একেএম নূর হোসেন নির্ঝর জানান, আমরাই একমাত্র ডিপাটমেন্ট নয়। আরো যারা আছে সকলে এক সাথে কাজ করলে পুকুর খনন বন্ধ করা সম্ভব। আর তা না হলে নয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel