1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

সিলেটের ঐতিহ্যবাহী তীর্থস্থান শ্রী শ্রী শচীমাতা স্মৃতি তীর্থধামে  সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৫ বার নিউজটি পড়া হয়েছে
দেশের উত্তর পূর্বাঞ্চল সিলেটের ঐতিহ্যবাহী সনাতন ধর্মালম্বীদের তীর্থস্থান হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার বড়গাঁও গ্রামের শ্রী শ্রী শচীমাতা স্মৃতিতীর্থ ধামে  শুক্রবার ৬ সেপ্টেম্বর  বিকাল ৩ টায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মন্দিরের অধ্যক্ষ শ্রী শ্রী শচীমাতা স্মৃতিতীর্থ আনন্দ ধামের অধ্যক্ষ শ্রী সর্বেশ্বর গোবিন্দ দাস ব্রহ্মচারী।
তিনি জানান, গত ৫ আগষ্ট কিছু প্রভাবশালীমহল আফজল খাঁ মোল্লা, সমুজ মিয়া, আবেদখাঁন,ও মর্তুজ মিয়া সহ আনুমানিক ৫০ জনের একটি দল রাত ১১ টার দিকে মন্দিরে প্রবেশ পথে মাজারের গেইট স্থাপন পূর্বক মন্দিরের প্রবেশ পথে প্রতিবন্ধকতা সৃষ্টির পায়তারা চালায়। একই দিন কিছু কুচক্রী মহল শ্রীমঙ্গল থেকে হবিগঞ্জ জেলায় যাতায়াতকরা বড়গাঁও এলাকার প্রধান সড়কের মন্দিরের দক্ষিণপাশে মন্দিরের ২০ বছরের পুরনো নাম ফলক ভেঙ্গে ফেলা হয়।
পরদিন ৬ আগষ্ট মন্দিরের বাউন্ডারি ওয়াল সংলগ্ন ১৭ টি সীমানা পিলার রাত ১:৫০ ঘটিকায় সময় একদল দুস্কৃতিকারীরা মন্দিরের পাহারারত প্রহরী ও ভক্তদেরকে ভয়ভীতি প্রদর্শন করে উপড়ে নিয়ে যায়। এবং মন্দিরের ভক্তদের গালমন্দ করে চলে যায়, এই ঘটনায় মন্দির কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসন হবিগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। এবং সেনাক্যাম্পে বিষয়টি অবগত করা হয় এবং তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়। এরপর গত ১০ আগষ্ট অনেক খোঁজাখুজি করে রশিদপুর চা বাগানের একটি পুকুর থেকে মন্দিরের ১৭ টি সীমানা পিলার উদ্ধার করা হয়। এবং সেনাবাহিনীর হস্তক্ষেপে মাজারগেইট এর ব্যানার খোলা হয় সেইসাথে সেনাবাহিনী কর্তৃক মিরপুর ইউপি চেয়ারম্যানকে পরবর্তী পদক্ষেপ নিতে দায়িত্ব দেওয়া হয় বলে সংবাদ সম্মেলনে সকলকে অবহিত করা হয়।
এ বিষয়ে মন্দিরের পুজারী এবং এখানে আগত ভক্তবৃন্দরা অনতিবিলম্বে মন্দিরের নাম ফলক পুনঃনির্মান এবং প্রবেশ পথে রাতের আঁধারে তৈরী করা মাজারগেইট অপসারণ করে নিরাপত্তা বিধান সহ উক্ত মন্দিরের পুজার্চনা রথযাত্রা রাধাঅষ্টমী সহ সকল সনাতন ধর্মের আচার অনুষ্ঠান পালনে যথাযথ কর্তৃপক্ষের কাছে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের জন্য দাবি জানানো হয়।
মন্দিরের অধ্যক্ষ শ্রী সর্বেশ্বর গোবিন্দ দাস ব্রহ্মচারী আরো বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে আমাদের সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শ্রী শ্রী শচীমাতা স্মৃতি তীর্থধাম এই আনন্দ ধামকে কিছু কুচক্রী প্রভাবশালী দুষ্কৃতকারীদের হাত থেকে রক্ষায় দেশের সরকার প্রধান মাননীয় প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনূস মহোদয়ের নিকট বিনীত অনুরোধ জ্ঞাপন করা হয়। সেই সাথে স্থানীয় প্রশাসন বাংলাদেশ সেনাবাহিনী, জনপ্রতিনিধি সহ সকল শান্তিপ্রিয় দেশবাসীর সহযোগীতা কামনা করা হয়।
সংবাদ সম্মেলনে দৈনিক প্রথম আলো, এশিয়ান এইজ, দি ডেইলী অবজারভার, আইনিউজ, শেয়ারবিজ, প্রতিদিনের মৌলভীবাজার, সিলেটের ডায়েরী, রেডটাইম সহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel