1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহী মহানগরীতে বিভিন্ন অপরাধে গ্রেফতার ২০ গাজা’য় ইসরাঈলী আগ্রাসন ও গণহত্যার বিরুদ্ধে এবি পার্টির গণপ্রতিবাদ-মিছিল সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী মহানগরীতে বিভিন্ন অপরাধে গ্রেপ্তার ১২ ও মাদকদ্রব্য উদ্ধার বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজদিখানে ভোটের মাঠে এগিয়ে এ্যাডভোকেট তাহমিনা আক্তার তুহিন! সিরাজগঞ্জ বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা, সংবাদকর্মীসহ আহত-৫ আলমডাঙ্গা উপজেলা নির্বাচনে হবে ত্রিমুখি লড়াই ঘোড়াঘাটে কর্মসংস্থান কর্মসূচির ৪০ দিনের কাজে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন ৭ দিনের স্থগিতাদেশ 

নেপালে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১২৮

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৮৫ বার নিউজটি পড়া হয়েছে

নেপালে শক্তিশালী ভূমিকম্পে অন্তত ১২৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকেই। নিহতের সংখ্যা বাড়তে পারে।

শুক্রবার (৩ অক্টোবর) দেশটির পশ্চিমাঞ্চলে জাজারকট এলাকায় ৬ দশমিক ৪ মাত্রায় ভূমিকম্পটি আঘাত হানে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, ভূমিকম্পে নেপালের বহু ঘরবাড়ি ও ভবন বিধ্বস্ত হয়েছে। বহু অঞ্চল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। উদ্ধার অভিযান চলছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

 

ভূমিকম্পে দেশটির জাজারকোট ও পশ্চিম রুকুমে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। জাজারকোটে একজন মেয়রসহ ৪৪ জন এবং পশ্চিম রুকুমে ৩৬ জন মারা গেছেন।

 

এদিকে, ভূমিকম্পটি ভারতের বিভিন্ন রাজ্যেও আঘাত হেনেছে। বিশেষ করে দিল্লি, উত্তরপ্রদেশ ও বিহারে। তবে, এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

 

এর আগে, গত ২২ অক্টোবর ৬ দশমিক ১ মাত্রায় ভূমিকম্পে দেশটির কাঠমান্ডু উপত্যকা এবং পার্শ্ববর্তী জেলাগুলো কেঁপে ওঠে। তবে, ক্ষয়ক্ষতি বা কোনো হতাহত হয়নি।

 

উল্লেখ্য, ২০১৫ সালে ৭ দশমিক ৮ মাত্রায় ভূমিকম্পে প্রায় নয় হাজার মানুষের মৃত্যু হয়েছে। সূত্র : কাঠমান্ডু পোস্ট

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel