1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে সাবেক এমপি মমিন মন্ডলের পিএস গ্রেফতার মেহেরপুরে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগ সিরাজগঞ্জে অভিনব কায়দায় গাঁজা পাচার, গ্রেপ্তার ২ চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ড্রিলশেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত তানযীমুল উম্মাহ গার্লস মাদরাসায় পুরস্কার বিতরণী ও কৃতি সংবর্ধনা মৌলভীবাজার জেলা বিএনপি ৩ ভাগে বিভক্ত  মৌলভীবাজার মডেল থানার নতুন অফিসার ইনচার্জ মাহবুব  সাবেক কৃষি মন্ত্রী আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার ঝিনাইদহের হাট গোপালপুর থেকে   ১২০১ বোতল  ফেন্সিডিলসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব-৬ এনায়েতপুরে জশনে জুলুশ ঈদ-এ-মিলাদুন্নবী (সা:) উদযাপিত 

হামাস-ইসরায়েল পাল্টাপাল্টি হামলায় নিহত ৬০০ ছাড়াল

ডেস্ক রিপোর্ট, ঢাকা অফিস
  • আপডেট টাইম : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ১৩৬ বার নিউজটি পড়া হয়েছে

ফিলিস্তিনের হামাস ও ইসরায়েলের পাল্টাপাল্টি হামলায় এখন পর্যন্ত উভয় পক্ষের ৬১৩ জন মানুষ নিহত হয়েছে। ফিলিস্তিনে আহত হয়েছেন প্রায় দুই হাজার। এদিকে ইসরায়েলের পক্ষ থেকে সরাসরি হতাহতের কোনো সংখ্যা নিশ্চিত করা হয়নি। তবে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এখন পর্যন্ত আহত ইসরায়েলির সংখ্যা ১৮৫৪।

 

আল জাজিরার খবর বলছে, ফিলিস্তিনিদের দিক থেকে আকস্মিক এবং নজিরবিহীন হামলায় গতকাল শনিবার থেকে আজ রোববার পর্যন্ত অন্তত ৩০০ জন ইসরায়েলি নিহত হয়েছে।

 

গাজা উপত্যকায় গতকাল থেকে চালানো ইসরায়েলি বাহিনীর হামলায় ৩১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ২০ শিশু রয়েছে। আহত হয়েছেন প্রায় দুই হাজার। আজ ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় হতাহতের এ খবর জানিয়েছে।

 

ইসরায়েল বলেছে, তাদের বাহিনী গাজা উপত্যকায় হামাসের গোয়েন্দা প্রধানের বাড়িতে হামলা চালিয়েছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ সেনাবাহিনীর বিবৃতিতে দাবি করা হয়েছে, হামাসের গোয়েন্দা প্রধানের ওই বাড়িটি সামরিক অবকাঠামো হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

 

এ ছাড়া সেনাবাহিনী গাজা ভূখণ্ডজুড়ে হামলা চালিয়ে যাচ্ছে বলেও বিবৃতিতে জানিয়েছে ইসরায়েলের সশস্ত্র বাহিনী।

 

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, যুদ্ধে শত শত ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়েছে এবং কয়েক ডজন যোদ্ধাকে বন্দি করা হয়েছে।

 

হাগারি তেল আবিবে সাংবাদিকদের বলেন, ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকায় ব্যাপক আক্রমণ চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমরা হামাস নেতাদের হামলার লক্ষ্যবস্তু করছি।

 

এদিকে হামাসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলো ইসরায়েলি বন্দিদের গাজা উপত্যকায় জীবিত অবস্থায় ধরে আনার বহু ভিডিও ফুটেজ পোস্ট করেছে। হামাস বলেছে, আটক ইসরায়েলিদের সংখ্যা ইসরায়েল যা জানে তার চেয়েও অনেক বেশি।

 

এর আগে ইসরায়েলিদের তৈরি অবৈধ বসতিগুলো লক্ষ্য করে আকস্মিক ও অতর্কিত হামলা শুরু করে ফিলিস্তিনের গাজাভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাস। একই সঙ্গে ইসরাইলের ভেতরে ঢুকেও হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনটি। এর জবাবে গাজায় পাল্টা হামলা চালায় ইসরাইল। এখনও দুই পক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলা চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel