1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রজশাহীর কাটাখালীতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত-১ রাজশাহীতে বোনকে খুন আটক-৩ রাজশাহী জননিরাপত্তা ও বিশেষ দায়রা জজ -২ আদালতের রায়, একজনের ০৪ বছরের সশ্রম কারাদণ্ড। একজন প্রকৃত দেশপ্রেমিক নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা  রাঙ্গামাটি সড়ক বিভাগের আয়োজনে  স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রাজশাহীতে আবাসন ব্যবসার নামে প্রতারণা গ্রেপ্তার-১ চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন  গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সিরাজগঞ্জের বেলকুচি জনতা ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে শাখা ব্যবস্থাপকসহ আটক-৩ সিরাজদিখান শেখরনগরে কালীপূজায় চাঁদাবাজদের হামলায় আহত-২

রামুতে জটিল রোগে আক্রান্ত ২৬ জনকে প্রধানমন্ত্রীর ১৩ লাখ টাকার চেক বিতরণ করলেন এমপি কমল

সোয়েব সাঈদ রামু প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৮০ বার নিউজটি পড়া হয়েছে

কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- শেখ হাসিনার সরকার জটিল রোগে আক্রান্তদের পাশে রয়েছে। আওয়ামীলীগ জনবান্ধব সরকার, তাই জটিল রোগে আক্রান্তদের নিয়মিত সরকারিভাবে চিকিৎসা সেবার জন্য অর্থ সহায়তা দিয়ে যাচ্ছে। হতদরিদ্র, অসহায় রোগীদের কল্যাণে অতীতে কোন সরকার এমন উদ্যোগ নেয়নি। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে জটিল রোগে আক্রান্তদের ৫০ হাজার থেকে শুরু করে লাখ লাখ টাকা চিকিৎসা সহায়তা প্রদান করে আসছে। দলীয় পরিচয় ভেদাভেদ না করে অসুস্থ হলে সকল দল-মতের মানুষকে এ সহায়তা দেয়া হচ্ছে।

রামুতে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, থ্যালাসেমিয়া এবং জন্মগত হৃদরোগীদের মাঝে অর্থ সহায়তার চেক ও শিশু সুরক্ষা স্বেচ্ছাসেবীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
“শেখ হাসিনার দিন বদলে, সমাজসেবা এগিয়ে চলে” এ প্রতিপাদ্যে রামু উপজেলা সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার। মঙ্গলবার, ৩০ মে বেলা ১২ টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা সমাজসেবা অধিদপ্তর।
রামু উপজেলা সমাজসেবা অফিসার আল গালিব এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক হাসান মাসুদ, সহকারী পরিচালক আবুল কাশেম, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান, রশিদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি শাহ আলম, বীর মুক্তিযোদ্ধা রনধীর বড়ুয়া, রামু প্রেস ক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া। অনুষ্ঠানে উপকারভোগীদের মধ্যে কিডনী রোগে আক্রান্ত আরাফাত অনুভ‚তি ব্যক্ত করেন।
রামু উপজেলা সমাজসেবা অফিসার আল গালিব জানিয়েছেন- অনুষ্ঠানে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, থ্যালাসেমিয়া এবং জন্মগত হৃদরোগসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ২৬ জন রোগীকে প্রত্যেককে ২২-২৩ অর্থ বছরের প্রথম কিস্তির ৫০ হাজার টাকা করে মোট ১৩ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। এছাড়া অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের আওতাধিন প্রকল্পে কমিউনিটি পর্যায়ে শিশু সুরক্ষায় নিয়োজিত ৪১ জন স্বেচ্ছাসেবককেকে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
আল গালিব আরও জানান- রামু উপজেলায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, থ্যালাসেমিয়া এবং জন্মগত হৃদরোগীদের ৯৬টি আবেদন জেলায় জমা দেয়া হয়েছে। এরমধ্যে প্রথম কিস্তিতে ২৬ জনকে সহায়তার চেক বিতরণ করা হলো। অবশিষ্ট রোগীদের সহায়তার চেক পর্যায়ক্রমে বিতরণ করা হবে।
চেক বিতরণ অনুষ্ঠানে এমপি কমল আরও বলেন- গণতন্ত্র মানে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় থাকা। যারা দেশের স্বাধীনতায় বিশ^াস করেনা, তারা কখনো দেশের উন্নয়নে কাজ করবেনা। যারা গণতন্ত্রের নামে ধ্বঃসাত্মক কার্যকলাপ চালিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়, তাদের আগামী নির্বাচনে বয়কট করতে হবে। বর্তমান সরকার দেশের যোগাযোগ ব্যবস্থা, অর্থনীতি ও সার্বিক উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে। স্বপ্নের রেল লাইন এখন বাস্তবে রূপ নিয়েছে। রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া ইউনিয়নের মতো অবহেলিত ইউনিয়নগুলো এখন শহরে পরিনত হয়েছে। বিদ্যুৎহীন গর্জনিয়া এখনো আলোকিত। প্রতিটি সড়ক হয়েছে পাকা। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে আগামীতেও নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।
অনুষ্ঠানে রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হোসাইন, রামু উপজেলা প্রকৌশলী মঞ্জুর হাসান ভ‚ঁইয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নুর-এ আলম মজুমদার, রামু উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ইউনুচ রানা চৌধুরী, রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সহ সভাপতি খালেদ হোসেন টাপু সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে এমপি সাইমুম সরওয়ার কমল মঙ্গলবার দুপুর ২ টায় এটিএন নিউজ এর কক্সবাজার প্রতিনিধি অর্পণ বড়–য়ার পিতা প্রবীন আওয়ামী লীগ নেতা সুখেন্দু বড়–য়ার অন্ত্যেষ্ট্রিক্রিয়ায় যোগদান করেন। পরে ফতেখাঁরকুল ইউনিয়নের মেরংলোয়া গ্রামে একটি সামাজিক বিরোধ মিমাংসা করেন। বিকাল ৪টায় রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে অবস্থিত হোপ ফাউন্ডেশন হোপ মেটার্নিটি এন্ড ফিষ্টুলা সেন্টার ভবনের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel