1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহী মহানগরীতে বিভিন্ন অপরাধে গ্রেফতার ২০ গাজা’য় ইসরাঈলী আগ্রাসন ও গণহত্যার বিরুদ্ধে এবি পার্টির গণপ্রতিবাদ-মিছিল সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী মহানগরীতে বিভিন্ন অপরাধে গ্রেপ্তার ১২ ও মাদকদ্রব্য উদ্ধার বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজদিখানে ভোটের মাঠে এগিয়ে এ্যাডভোকেট তাহমিনা আক্তার তুহিন! সিরাজগঞ্জ বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা, সংবাদকর্মীসহ আহত-৫ আলমডাঙ্গা উপজেলা নির্বাচনে হবে ত্রিমুখি লড়াই ঘোড়াঘাটে কর্মসংস্থান কর্মসূচির ৪০ দিনের কাজে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন ৭ দিনের স্থগিতাদেশ 

রামুতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক

সোয়েব সাঈদ রামু প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ১২২ বার নিউজটি পড়া হয়েছে

কক্সবাজারের রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে। রবিবার (২৮ মে) দুপুর ১২ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ এবং ফলক উন্মোচন করে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। পরে তিনি বীর মুক্তিযোদ্ধাদের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা এ সভায় সভাপতিত্ব ও স্বাগত বক্তৃতা করেন।
এলজিইডির তত্ত¡াববধানে তিন কোটি ৭২ লাখ ১৩ হাজার টাকা ব্যয়ে রামু বাইপাস ফুটবল চত্বরের পশ্চিম পাশে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেন- দেশের শাসন ব্যবস্থায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে ২৩ বছর আমরা দেশ পরিচালনা করছি। বিএনপি, জামায়াত, এরশাদ ২৯ বছর দেশ শাসন করেছে। তালিকা করে দেখুন কারা দেশের উন্নয়ন বেশি করেছে। আজকের বাংলাদেশের উন্নয়নের চিত্র দেখলে বুঝতে পারা যায়।
মন্ত্রী বলেন, ‘বিএনপি নিরপেক্ষ নয়, মতলববাজ’। দেশের নির্বাচন নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। শেখ হাসিনার অধীনেই নিরপেক্ষ নির্বাচন যে হতে পারে, গাজিপুরের সিটি কর্পোরেশন নির্বাচন দেখলে তা বুঝা যায়। নির্বাচন নিয়ে বিএনপির কথা মিথ্যা প্রমাণিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে সামাজিক নিরাপত্তার বলয়ে নিয়ে এসেছেন। এখন মানুষ অভুক্ত ও গৃহহীন থাকেন না।
স্মৃতি চিহ্ন হিসেবে মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণ করা হবে। উপজেলা ভিত্তিক সড়কগুলো মুক্তিযোদ্ধাদের নামে করা হবে জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আমাদের শুধু মুক্তিযুদ্ধের চেতনায় থাকলে হবে না। আমাদের সন্তানকে, প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ যেন চলতে পারে, প্রজন্মকে সেভাবেই বড় করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, রামু উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজা, বীর মুক্তিযোদ্ধা আবু আহমদ, জাফর আলম চৌধুরী। ভবন উদ্বোধন অনুষ্ঠান সঞ্চালনা করেন, সংগীত শিল্পী মানসী বড়ুয়া।
অন্ষ্ঠুানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ সানোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম, কক্সবাজার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. মামুন খান সহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান, জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel