1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতিকৃতিতে  চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা শুরু হলো পাঁচ দিনব্যাপী রাজশাহী বইমেলা  বই একটি সমৃদ্ধ জাতি এবং টেকসই ভবিষ্যৎ নির্মাণ করতে পারে-রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য  রাজশাহী হাই মাদরাসার পুকুর থেকে ভাঁসমান লাশ উদ্ধার ভিএস ও ভলেন্টেয়ারিং স্ট্যান্ডাড ইয়োথ ফোরাম খুলনা অঞ্চলের প্রশিক্ষন অনুষ্টিত রাজশাহীতে ভুট্রা ক্ষেতে থেকে এক নারীর লাঁশ উদ্ধার ইন্দুরকানীতে “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত মৌলভীবাজারে পুলিশ সুপার ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত  মৌলভীবাজারে দুই সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২,গুরুতর আহত ৩ সিরাজগঞ্জ উল্লাপাড়ায় নিখোঁজের ৫ দিন পর শিশুর মরদেহ উদ্ধার, সৎ বাবাসহ দুই জন গ্রেপ্তার

জার্মানিতে পরিবহন ধর্মঘটের কারণে অস্ট্রিয়ায় অনেক ট্রেন ও ফ্লাইট বাতিল

ক্রাইম নিউজ আন্তর্জাতিক ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৬২ বার নিউজটি পড়া হয়েছে

জার্মানির সমস্ত ট্রেন, বাস এবং বিমান মধ্যরাত থেকে স্থির হয়ে দাঁড়িয়ে আছে। ২৪ ঘন্টার সতর্কতা ধর্মঘটের ফলে অস্ট্রিয়াতেও রেল ও বিমান চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটছে। সোমবার (২৭ মার্চ) জার্মানির সর্বাত্মক পরিবহন ধর্মঘটের ফলে অস্ট্রিয়ায় অনেক ট্রেন ও ফ্লাইট বাতিল করা হয়েছে। অন্যান্য জিনিসের মধ্যে, জার্মানিতে ধর্মঘটের কারণে সমস্ত ট্রেন সংযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে৷ জার্মানি থেকে আসা ট্রেনগুলি সংক্ষিপ্ত বা বাতিল করা হয়েছে। ভিয়েনা বিমানবন্দর থেকে তথ্য অনুযায়ী, ভিয়েনা এবং মিউনিখ, ফ্রাঙ্কফুর্ট, নুরেমবার্গ এবং স্টুটগার্টের মধ্যে সমস্ত ফ্লাইট সংযোগ আজ বাতিল করা হয়েছে।

সতর্কীকরণ ধর্মঘটের মাধ্যমে, জার্মানির ট্রেড ইউনিয়ন ভার্ডি এবং রেলওয়ে এবং পরিবহন ইউনিয়ন (ইভিজি) চলমান বেতন বৃদ্ধি আলোচনার উপর চাপ বাড়াতে চায়।

জার্মানিতে ধর্মঘটের কারণে দূরপাল্লার যান চলাচল প্রায় সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। রেলপথে, দূরপাল্লার যান চলাচল সোমবার সম্পূর্ণভাবে বন্ধ থাকবে এবং আঞ্চলিক যান চলাচল অনেকাংশে বন্ধ থাকবে। প্রায় সব জার্মানির বিমানবন্দর ধর্মঘটে রয়েছে, কিন্তু বার্লিন বিমানবন্দর নয়। নৌপথ ও বন্দরের পাশাপাশি মোটরওয়ে কোম্পানিও ক্ষতিগ্রস্ত হয়েছে। মিউনিখ বিমানবন্দর ইতিমধ্যে রবিবার ধর্মঘটে ছিল। মিউনিখ এবং ভিয়েনার মধ্যে সমস্ত বারোটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

অস্ট্রিয়াতেও এই ধর্মঘটের ব্যাপক প্রভাব পড়ছে। জার্মানি থেকে আসা ট্রেনগুলি সংক্ষিপ্ত বা বাতিল করা হয়েছে। অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ে(ÖBB) সমস্ত প্রভাবিত ভ্রমণকারীদের এই রুটে অপ্রয়োজনীয় যাত্রা স্থগিত করতে বা বিকল্প ভ্রমণের বিকল্প বেছে নিতে বলছে।

জার্মানিতে ধর্মঘটের কারণে অনেক ফ্লাইট বাতিল হয়েছে৷ প্রতিবেশী দেশের সঙ্গে অনেক ফ্লাইটের যোগাযোগও বাতিল। ভিয়েনা বিমানবন্দর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, সোমবার ভিয়েনা এবং মিউনিখ, ফ্রাঙ্কফুর্ট, নুরেমবার্গ এবং স্টুটগার্টের মধ্যে সমস্ত ফ্লাইট সংযোগ বাতিল করা হবে। ডাসেলডর্ফ, হামবুর্গ এবং কোলন থেকে ফ্লাইট সংযোগের পৃথক পৃথক বাতিলকরণও রয়েছে – এই গন্তব্যগুলিতে এবং থেকে মোট ২৮ টি বহির্মুখী এবং ২৭ টি রিটার্ন ফ্লাইট।

অস্ট্রিয়ার সালজবুর্গ, ফ্রাঙ্কফুর্ট এবং কোলনের মধ্যে ফ্লাইটগুলিও বাতিল করা হয়েছে, যেমন ইনসব্রুক এবং ফ্রাঙ্কফুর্টের মধ্যে তিনটি ফ্লাইট সংযোগ এবং লিনজ ও ফ্রাঙ্কফুর্টের মধ্যে দুটি রিটার্ন ফ্লাইট ছিল। সমস্ত ভ্রমণকারীদের তাদের বিমান ভ্রমণের বিষয়ে তাদের এয়ারলাইন বা ট্যুর অপারেটরের সাথে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট এয়ারলাইন্স এবং বিমানবন্দরগুলির হোমপেজগুলি বর্তমান আগমন এবং প্রস্থানের একটি ওভারভিউ প্রদান করছে।

মঙ্গলবারের ট্রেন চলাচলও জার্মানিতে ধর্মঘটের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। সতর্কীকরণ ধর্মঘটের প্রভাব এখনও মঙ্গলবার অনুভব করা উচিত। উদাহরণস্বরূপ, ডয়েচে বানের(DB) দূরপাল্লার ট্রাফিকের ক্ষেত্রে, ICE এবং IC ট্রেনগুলি যেখানে প্রয়োজন সেখানে ফিরে আসতে কিছু সময় লাগবে৷
জার্মানির ট্রেন কর্তৃপক্ষ (DB) বলেছে যে ট্রেন বাতিল এখনও আশা করা যেতে পারে, বিশেষ করে দিনের শুরুতে। মঙ্গলবার বিমানবন্দরগুলিতেও প্রভাব থাকতে পারে।

জার্মানিতে আরও ধর্মঘটের সম্ভাবনা রয়েছে।
আরও ধর্মঘটের দিন আসন্ন কিনা তা স্পষ্ট নয়। আজকের ওয়াকআউট একটি দীর্ঘ-পরিকল্পিত, তবে প্রাথমিকভাবে জড়িত ইউনিয়নগুলির দ্বারা একক পদক্ষেপ। সতর্কীকরণ ধর্মঘটের মাধ্যমে, ভার্ডি জার্মানির ফেডারেল সরকারের উপর চাপ বাড়াতে চায়। যদি উভয় পক্ষই পটসডামে সম্মত হয়, তাহলে EVG আর ভার্ডির সাথে বাহিনীতে যোগ দিতে পারবে না সম্ভাব্য পরবর্তী রেল স্ট্রাইকের জন্য। সংঘর্ষের পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, সরকারী সেক্টরে আরও ধর্মঘট টেবিলের বাইরে নয়।

যাই হোক না কেন, রেলওয়ে শ্রমিক ইউনিয়ন ইভিজি সতর্কতা ধর্মঘটকে রক্ষা করেছে এবং ইস্টার ছুটির সময় নতুন ব্যর্থতার বিষয়ে সতর্ক করেছে। “এটা নির্ভর করে রেলওয়ে বোর্ড শীঘ্রই একটি যথাযথ অফার জমা দেবে কিনা” প্রাথমিক প্রতিবেদন অনুসারে “অগসবার্গার অ্যালজেমেইন” (সোমবার সংস্করণ) পত্রিকায় ইভিজি চেয়ারম্যান মার্টিন বার্কার্ট এক সাক্ষাৎকারে
একথা বলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel