1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল মাতৃভাষা দিবসে বাংলাদেশ প্রেসক্লাব মৌলভীবাজার জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি  বড়লেখায় তরুণীকে গ ণ ধ র্ষ ণের শিকার – প্রেমিকসহ জেলে-২ একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতিকৃতিতে  চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা শুরু হলো পাঁচ দিনব্যাপী রাজশাহী বইমেলা  বই একটি সমৃদ্ধ জাতি এবং টেকসই ভবিষ্যৎ নির্মাণ করতে পারে-রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য  রাজশাহী হাই মাদরাসার পুকুর থেকে ভাঁসমান লাশ উদ্ধার ভিএস ও ভলেন্টেয়ারিং স্ট্যান্ডাড ইয়োথ ফোরাম খুলনা অঞ্চলের প্রশিক্ষন অনুষ্টিত রাজশাহীতে ভুট্রা ক্ষেতে থেকে এক নারীর লাঁশ উদ্ধার ইন্দুরকানীতে “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত

বাগমারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন 

মো: আহিদ খান:
  • আপডেট টাইম : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৫৪ বার নিউজটি পড়া হয়েছে

রাজশাহীর বাগমারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

রবিবার ৩১ বার তোপধ্বণীর মধ্যে দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

শ্রদ্ধা নিবেদনের প্রথমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

এর পরপরই শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে প্রষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাগমারা থানা, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামী লীগ, ভবানীগঞ্জ পৌরসভা সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এফ,এম, আবু সুফিয়ান, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, বাগমারা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, জাহঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, অধ্যক্ষ হাতেম আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, কৃষক লীগের সভাপতি মহসিন আলী, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, ভবানীগঞ্জ দলিল লেখক সমিতির সভাপতি অহিদুল ইসলাম প্রমুখ।

এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ৭ টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলন শেষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় সভাপতির বক্তব্য প্রদান কালে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ইতিহাস ধারণ করতে হবে। জাতির জনকের একটি ভাষণ জাতিকে স্বাধীনতার মহান যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার শক্তি জুগিয়েছে। বঙ্গবন্ধু যেন কিছু করতে না পারে সে জন্য পাকিস্তনী হানাদার বাহিনীর সদস্যরা তাঁকে গ্রেপ্তার করেছে।

বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়ন করছেন তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীনতার স্বপ্নকে ম্লান করার চেষ্টা করে লাভ নেই। স্বাধীনতা বিরোধীরা কোন ভাবেই জাতির জনকের ইতিহাস বিকৃত করতে পারবেনা। স্বাধীনতার চেতনাকে রক্ষা করা মানে বাংলাদেশকে রক্ষা করা। স্বাধীনতার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের এগিয়ে নিতে কাজ করছে আওয়ামী লীগ সরকার। স্বাধীনতার ইতিহাস এবং বাংলাদেশের এগিয়ে যাওয়াকে কেউ রোধ করতে পারবেনা। স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রতিরোধ করেই এগিয়ে যাবে বাংলাদেশ। সে জন্য আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় এ সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার সহ জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel