1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাতৃভাষা দিবসে বাংলাদেশ প্রেসক্লাব মৌলভীবাজার জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি  বড়লেখায় তরুণীকে গ ণ ধ র্ষ ণের শিকার – প্রেমিকসহ জেলে-২ একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতিকৃতিতে  চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা শুরু হলো পাঁচ দিনব্যাপী রাজশাহী বইমেলা  বই একটি সমৃদ্ধ জাতি এবং টেকসই ভবিষ্যৎ নির্মাণ করতে পারে-রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য  রাজশাহী হাই মাদরাসার পুকুর থেকে ভাঁসমান লাশ উদ্ধার ভিএস ও ভলেন্টেয়ারিং স্ট্যান্ডাড ইয়োথ ফোরাম খুলনা অঞ্চলের প্রশিক্ষন অনুষ্টিত রাজশাহীতে ভুট্রা ক্ষেতে থেকে এক নারীর লাঁশ উদ্ধার ইন্দুরকানীতে “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত মৌলভীবাজারে পুলিশ সুপার ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত 

রাজশাহীতে রাস্তার কাজে নিম্নমানের ইট ব্যবহার

কাজী এনায়েত রাজশাহী:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৪ বার নিউজটি পড়া হয়েছে

 

রাজশাহী জেলার পুঠিয়ার মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত এলজিইডি’র রাস্তার কাজে নিম্নমনের ইট ব্যবহার করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে এই তথ্য পাওয়া যায়।

তবে এলাকাবাসী ভয়ে নিম্নমানের কাজের প্রতিবাদ করার সাহস পায়না। আর ঠিকাদারী প্রতিষ্ঠান ধীরগতিতে কাজ করার কারণে চুক্তির মেয়াদ পেরিয়ে গেলেও কাজ শেষ করতে পারেনি।

এতে এলাকার জনগণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন সাধারন জনগণ।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত ৭.৬১৬ কিলোমিটার রাস্তার কাজ চট্রগ্রামের ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এন্ড ব্রাদার্স (প্রাং) লিমিটেড ৬ কোটি ৫৫ লক্ষ ৪ হাজার ২৯০ টাকা চুক্তিমূল্যে টেন্ডার প্রাপ্ত হয়।

গত বছর ফেব্রুয়ারি মাসের ২২ তারিখে শুরু করে। কাজ সমাপ্তির তারিখ চলতি বছর জানুয়ারি মাসের ২০ তারিখ।

এই কাজটি বাস্তবায়ন করছেন রাজশাহী ডিভিশন রুলার ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট প্রজেক্ট (আরডিআরআইডিপি), রাজশাহী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

রাস্তার কাজের স্থানে সাইন বোর্ডে ঠিকাদারী প্রতিষ্ঠিানের নাম পাওয়া যায়। কিন্তু কাজটি করছেন রাজশাহীর ঠিকাদার ওয়াসিমুল হক বলে জানা যায়।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত রাস্তার দুই পার্শ্বে এজিং-এ বিভিন্ন স্থানে এবং নান্দিপাড়ার উত্তর পার্শ্বে রাস্তার ধারে পুকুরের ধারে প্রোটেকশন ওয়ালে নিম্ন মানের ইট দিয়ে কাজ করা হচ্ছে।

তবে এলাকাবাসী ভয়ে নিম্নমানের কাজের প্রতিবাদ করার সাহস পায়না। আর ঠিকাদারী প্রতিষ্ঠান ধীরগতিতে কাজ করার কারণে চুক্তির মেয়াদ পেরিয়ে গেলেও কাজ শেষ করতে পারেনি।
এতে এলাকার জনগণকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

রাস্তায় কাজ করার সময় ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুল লতিব পরিচয় শুনে সাংবাদিকদের সাথে কথা বলার সময় ক্ষিপ্ত হয়ে উঠে।

পুঠিয়া উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান জানান, আপনি বলছেন নিম্ন মানের ইটের কথা। কিন্তু আমি গিয়ে দেখবো। যদি নিম্নমানের হয় তাহলে সেই ইট সরিয়ে ভাল ইট দিয়ে কাজ করে দিতে হবে।

এ ব্যাপারে রাজশাহী এলজিডি অফিসের নির্বাহী প্রকৌশলী নাশির উদ্দিন এর মোবাইল ফোনে কয়েকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel