1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ইট ভাটায় অভিযান বাঁশখালীতে ছড়া কেটে বালি উত্তোলন ও মাটি কাটার দায়ে :  আড়াই লক্ষ টাকা জরিমানা  কেরানীগঞ্জে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণ সভা মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের মতবিনিময়   দর্শনা থানা পুলিশ কর্তৃক ৪৮ বোতল ফেন্সিডিলসহ আটক-১  জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল 

শ্রীমঙ্গলে চা নিলামে সাবারি গ্রীন টি  সর্বোচ্চ দামে বিক্রি

মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজারঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ৫৪ বার নিউজটি পড়া হয়েছে
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে চলতি অর্থ বছরের ১২তম চা নিলাম সম্পন্ন হয়েছে। এবারের  চা নিলামে সাবারি টি প্লান্টেশন এর  গ্রীনটি  সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে। এর নিলাম মূল্য ছিল ১ হাজার ৫ শ’ ৬০ টাকা।
বুধবার  (১২ অক্টোবর) সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শ্রীমঙ্গলস্থ চা নিলাম কেন্দ্রের অস্থায়ী অফিস জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই নিলামে  প্রায় দেড় লাখ কেজি চা  তোলা হয়। এর মধ্যে প্রায় ৮০ শতাংশ চা বিক্রি হয়েছে বলে জানান, শ্রীমঙ্গল টি  বোকার্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মো. হেলাল মিয়া।
অনুষ্ঠিত নিলামে চিটাগংসহ দেশের নানা প্রান্ত থেকে ১২টি  টি বোকার্স হাউজ,  ক্রেতা,   বিক্রয় প্রতিনিধি ও ‘টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন অংশ নেন।
এতে প্রায় দেড় কোটি টাকার চা বেচাকেনা সম্পন্ন হয়।
বুধবারের ১২ তম নিলামে মৌলভীবাজারের কমলগঞ্জের সাবারি টি প্লান্টেশন  এর গ্রীন টি উৎকৃষ্ট ও গুনগত মানের  হওয়ায় সর্বোচ্চ প্রতি কেজি ১ হাজার ৫শ’ ৬০ টাকা দরে বিক্রি হয়। নিলামে এই গ্রীন টি অপারিং করে শ্রীমঙ্গল টি বোকার্স লিঃ। শ্রীমঙ্গলের চা ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স আলমগীর টি হাউস এই চা ক্রয় করেন। এর মধ্যে দিয়ে গুনগত ও  মান সম্পন্ন চা তৈরিতে  সাবারি টি প্লান্টেশন  চায়ের বাজারে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হয়েছে বলে মনে করছেন চা সংশ্লিষ্টরা।
এ বছর আবহাওয়া অনুকূলে থাকায় দেশে চা উৎপাদন বৃদ্ধি পেয়েছে, যার ফলে প্রতি নিলামে চা পাতা উত্তোলন ও বিক্রি বৃদ্ধি হওয়ার আশাবাদী  হয়ে উঠেছেন চা সংশ্লিষ্টরা।
উল্লেখ্য, দেশের ১৬৭ চা বাগানের মধ্যে শুধু মৌলভীবাজারেই রয়েছে ৯২টি চা বাগান। এ অঞ্চলের উৎপাদিত চা কয়েক বছর আগেও চট্রগ্রামের নিলাম কেন্দ্রে নিয়ে বিক্রি করতে হতো। ২০১৭ সালের ৮ ডিসেম্বর শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্র উদ্বোধনের মধ্যে দিয়ে ২০১৮ সালে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।  অন্যদিকে পরিমিত বৃষ্টি ও আদ্রতা অনুকূলে থাকায় মৌলভীবাজারে চা উৎপাদন বৃদ্ধি পেয়েছে। একই সাথে শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্র স্থাপন হওয়ায় এ জাতীয় ভিন্নমাত্রার চা গুলো ক্রেতাদের সামনে উপস্থাপন করার সুযোগ সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel