1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতিকৃতিতে  চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা শুরু হলো পাঁচ দিনব্যাপী রাজশাহী বইমেলা  বই একটি সমৃদ্ধ জাতি এবং টেকসই ভবিষ্যৎ নির্মাণ করতে পারে-রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য  রাজশাহী হাই মাদরাসার পুকুর থেকে ভাঁসমান লাশ উদ্ধার ভিএস ও ভলেন্টেয়ারিং স্ট্যান্ডাড ইয়োথ ফোরাম খুলনা অঞ্চলের প্রশিক্ষন অনুষ্টিত রাজশাহীতে ভুট্রা ক্ষেতে থেকে এক নারীর লাঁশ উদ্ধার ইন্দুরকানীতে “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত মৌলভীবাজারে পুলিশ সুপার ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত  মৌলভীবাজারে দুই সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২,গুরুতর আহত ৩ সিরাজগঞ্জ উল্লাপাড়ায় নিখোঁজের ৫ দিন পর শিশুর মরদেহ উদ্ধার, সৎ বাবাসহ দুই জন গ্রেপ্তার

কুষ্টিয়ায় বিজয়া দশমীর মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব  সমাপ্ত

কুষ্টিয়া অফিসঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৭৪ বার নিউজটি পড়া হয়েছে

বুধবার (৫ অক্টোবর, ২০২২) বিকাল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলায় শারদীয় দুর্গাপূজার প্রতিমা বিসর্জন কার্যক্রমের প্রসেস শুরু হয় এবং রাত ১১টায় তা সমাপ্ত হয়। আমরা জানি এ বছর ২৫ সেপ্টেম্বর, রবিবার মহালয়ার মধ্য দিয়ে পিতৃপক্ষের অবসান এবং মাতৃপক্ষের সূচনার মাধ্যমে শুরু হয় দুর্গা উৎসব অর্থাৎ হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। শারদীয় দুর্গা উৎসব ২০২২ নির্বিঘ্ন করতে কুষ্টিয়া জেলা পুলিশ প্রতিমা তৈরির দিন হতে প্রতিমা বিসর্জন দেওয়া পর্যন্ত অত্যন্ত আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করে গেছে।

কুষ্টিয়া জেলায় এ বছর পূজা মন্ডপের সংখ্যা ছিল ২৪৯ টি। এরমধ্যে কুষ্টিয়া মডেল থানা এলাকায় ৫৬ টি, কুমারখালী থানা এলাকায় ৫৭ টি, খোকসা থানা এলাকায় ৬৫টি, ইসলামী বিশ্ববিদ্যালয় থানা এলাকায় ২৫ টি, মিরপুর থানা এলাকায় ২৪ টি, দৌলতপুর থানা এলাকায় ১৩ টি এবং ভেড়ামারা থানা এলাকায় ৯টি পূজা মন্ডপে অত্যন্ত উৎসব মুখরভাবে শারদীয় দুর্গাপূজা পালিত হয়।

জেলা পুলিশ কুষ্টিয়ার পক্ষ থেকে শারদীয় দুর্গোৎসব উদযাপনের দিনগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি মণ্ডপে ১জন করে ইউনিফর্মধারী পুলিশ মোতায়েন করা হয়। তাছাড়াও কুষ্টিয়া জেলায় ৭৯টি পুলিশের মোবাইল টিম, ৭ থানার জন্য ডিবি’র ৭ টি মোবাইল টিম, সাদা পোশাকি পুলিশ সহ সর্বমোট ৭৪১ পুলিশ সদস্য দায়িত্ব পালন করে। এছাড়াও প্রতিদিন কুষ্টিয়া জেলার সকল থানার অফিসার ইনচার্জ বৃন্দ, সার্কেলের সহকারি পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারবৃন্দ কর্তৃক বিভিন্ন পূজা মন্ডপ ভিজিট করার মাধ্যমে আইন শৃঙ্খলা ঠিক রাখাসহ নিরাপত্তা নিশ্চিত করা হয়।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম শনিবার ১ অক্টোবর মহাষষ্ঠীতে নব যুবক সংঘ আরোয়াপাড়া মন্দিরে শারদীয় দুর্গাপূজার শুভ উদ্বোধনী অনুষ্ঠান, রবিবার ২ অক্টোবর মহাসপ্তমীতে শ্রী শ্রী রানী সতী মন্দির, শ্রী শ্রী গোপীনাথ জিওর মন্দির, সোমবার ৩ অক্টোবর মহাঅষ্টমীতে পনরায় শ্রী শ্রী গোপীনাথ জিওর মন্দির, থানাপাড়া সার্বজনীন পূজা মন্দির, বৈশাখী সংঘ, আমলাপাড়া সার্বজনীন পূজা মন্দির এবং মঙ্গলবার ৪ অক্টোবর মহানবমীতে কুষ্টিয়া মহাশ্মশান মন্দিরে শারদীয় দুর্গাপূজার দূর্গা উৎসব সরেজমিনে প্রত্যক্ষ করা, পূজা উদযাপন কমিটির নের্তৃবিন্দের সাথে মতবিনিময়, সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থার খোজ-খবর নেন। কুষ্টিয়া জেলায় সর্বশেষ বুধবার ৫ অক্টোবর বিজয়া দশমী’র অনুষ্ঠানের মধ্য দিয়ে এবং প্রতিমা বিসর্জন কার্যক্রম সম্পন্নের মাধ্যমে অত্যন্ত সুন্দর ও উৎসব মুখরভাবে সমাপ্ত হয় হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপূজা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel