1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ইট ভাটায় অভিযান বাঁশখালীতে ছড়া কেটে বালি উত্তোলন ও মাটি কাটার দায়ে :  আড়াই লক্ষ টাকা জরিমানা  কেরানীগঞ্জে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণ সভা মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের মতবিনিময়   দর্শনা থানা পুলিশ কর্তৃক ৪৮ বোতল ফেন্সিডিলসহ আটক-১  জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল 

চুয়াডাঙ্গায়  ৩২ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস  উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

মোঃ সাকিব হাসানঃ
  • আপডেট টাইম : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৩১ বার নিউজটি পড়া হয়েছে
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ চুয়াডাঙ্গা জেলা শাখা কর্তৃক আয়োজিত ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২২ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১লা অক্টোবর ২০২২ ইং তারিখ শনিবার চুয়াডাঙ্গায়  ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস। ‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্য বিষয়টি সামনে রেখে দিবসটি উপলক্ষে বিভিন্ন ধরণের কর্মসূচির আয়োজন করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদফতর নানা কর্মসূচি নিয়েছে।
আন্তর্জাতিক প্রবীন দিবস উপলক্ষে দেশের ২৬২টি উপজেলার শতভাগ বয়স্ক ব্যক্তিকে এ ভাতার আওতাভুক্ত করা হয়েছে। ২০২২-২৩ অর্থবছরে মোট ৫৭ লাখ এক হাজার জন প্রবীণ ব্যক্তিকে বয়স্ক ভাতা দেওয়া হচ্ছে। এছাড়া আশ্রয় ও স্বজনহীন প্রবীণদের জন্য আটটি প্রবীণ নিবাস স্থাপনের কাজ চলমান রয়েছে। সরকারের গৃহীত এসব পদক্ষেপ প্রবীণদের কল্যাণে সহায়ক ভূমিকা রাখবে। সাংবিধানিক অঙ্গীকার প্রতিপালনের জন্য ১৯৯৬ সালে প্রবীণ ব্যক্তিদের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনতে বয়স্ক ভাতার প্রচলন করা হয়। সরকারের গৃহীত বাস্তবমুখী নানাবিধ উদ্যোগের কারণে সামাজিক সূচকে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে। বাংলাদেশের মানুষের গড় আয়ু বেড়ে ৭২.৪ বছরে উন্নীত হয়েছে। বর্তমানে দেশে মোট জনসংখ্যার ৯ শতাংশের অধিক প্রবীণ। চলতি ২০২২-২৩ অর্থবছরে মোট ৫৭ লাখ এক হাজার জন প্রবীণ ব্যক্তিকে বয়স্ক ভাতা দেওয়া হচ্ছে।
জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রবীণ হিতৈষী সংঘ ও স্থানীয় এনজিও সমূহ, চুয়াডাঙ্গার আয়োজনে সকাল ১০ টায়  একটি র‍্যালি অনুষ্ঠিত হয়। উক্ত র‍্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  জেলা প্রশাসক   মোহাম্মদ আমিনুল ইসলাম খান এর  ,  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার সেলুন,   বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার মানবিক পুলিশ সুপার  মোঃ আবদুল্লাহ্ আল-মামুন।
আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক, সমাজ কল্যাণ কমিটি চুয়াডাঙ্গার সভাপতি
মুন্সী আলমগীর হান্নান, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ চুয়াডাঙ্গার সভাপতি   এম এ আলি আখতার,  জেলা সমাজসেবা উপ-পরিচালক  সিদ্দিকা সোহেলী রশিদ,
 সাবেক অধ্যক্ষ হামিদুল হক মুন্সী, প্রধান উপদেষ্টা, বাংলাদেশ প্রবীণ সংঘ চুয়াডাঙ্গাসহ সমাজসেবা অধিদপ্তরে কর্মকর্তা কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন সরকারি-বেসরকারি ও এনজিও প্রতিনিধিগণ, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel