1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ইট ভাটায় অভিযান বাঁশখালীতে ছড়া কেটে বালি উত্তোলন ও মাটি কাটার দায়ে :  আড়াই লক্ষ টাকা জরিমানা  কেরানীগঞ্জে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণ সভা মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের মতবিনিময়   দর্শনা থানা পুলিশ কর্তৃক ৪৮ বোতল ফেন্সিডিলসহ আটক-১  জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল 

স্বাস্থ্য সেবায় নতুন দিগন্ত ভি-কেয়ার এক্সপ্রেস

ইরানী বিশ্বাস:
  • আপডেট টাইম : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৪ বার নিউজটি পড়া হয়েছে

‘পরিবারের সকলের নিরাপত্তায় একটি কার্ডই যথেষ্ট’ এই শ্লোগান নিয়ে ভারতের মেডিলিংক গ্রুপ ও বাংলাদেশের ব্রেইন কনসাল্টিং সার্ভিস লিমিটেট যৌথ উদ্যোগে শুরু করেছেন স্বাস্থ্য নেটওয়ার্ক নামে একটি অত্যাধুনিক স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি এশিয়া ও আফ্রিকা জুড়ে চিকিৎসা ক্ষেত্রে তৃতীয় পক্ষের মাধ্যমে রোগীদের সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে বৃহত্তম হিসেবে খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, উগান্ডা, রুয়ান্ডা, তানজানিয়া, মিশর, জিবুতি ও কেনিয়া সহ সর্বমোট ১০টি দেশের প্রায় ৩৪০টি শহরে এর কার্যক্ষেত্র বিস্তৃত রয়েছে। পূর্ব আফ্রিকায় ১৪ বছর এবং শ্রীলঙ্কায় ২০ বছরে স্থানীয় পর্যায়ে গ্রাহকদের সাহজসাধ্য আধুনিক ও সমায়মতো সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে উক্ত অঞ্চলগুলিতে জনপ্রিয়তা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

তারই ধারাবহিকতায় মেডিলিংক ইন্টারন্যাশনাল ও ব্রেইন কনসাল্টিং সার্ভিস লিমিটেট যৌথ উদ্যোগে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা সাশ্রয়ী মূল্যে সবার কাছে পৌছে দেবার লক্ষ্যে এবং‘স্বাস্থ্য-সুস্থতা-জীবনধারা’ এই ৩টি উদ্দেশ্য সফল করতে বাংলাদেশে যাত্রা শুরু করেছে। এই প্রতিষ্ঠানটি মুলত ভি-কেয়ার নামে একটি কার্ড চালু করেছে। কার্ডের বৈশিষ্ট্য মুলত ভারতের সব বড় শহরে, সকল হসপিটালে একটি কার্ডের মাধ্যমে স্বাস্থ্য সেবার সামধান করবে। একই কার্ডে সাশ্রয়ী মূল্যে উন্নত সেবা হাসপাতালে বা বাড়িতে নিশ্চিত করা। পরিচয়ের সুবিধার জন্য প্রত্যেক কার্ডে সদস্যদের আলাদা পরিচয় নম্বর দেয়া থাকবে। একটি কার্ডের মাধ্যমে পরিবারের ৬ জনের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরন। একটি কার্ডের মাধ্যমে এক বছরে পরিবারের সকল সদস্যদের একাধিকবার সকল সেবার নিশ্চয়তা প্রদান করা হবে। এবং সারাবছর ২৪ ঘন্টা কাষ্টমার সার্ভিস কার্ড সদস্যদের দোরগোড়ায় পৌছানোর অঙ্গিকারবদ্ধ।
এই কার্ডের মাধ্যমে সদস্যরা পেয়ে যাবেন হাসপাতালের পরিষেবায় ২০% বা ততোর্ধো পর্যন্ত ছাড়। বাড়িতে গিয়ে প্যাথলজী স্যাম্পেল সংগ্রহে ৪০% বা ততোর্ধো পর্যন্ত ছাড়। সকল হেলথ চেক আপ প্যাকেজ সাশ্রয়ী মূল্যে। সর্ব্বোচ্চ ২০% বা ততোর্ধো পর্যন্ত ছাড়ে ঔষধের হোম ডেলিভারীর সুবিধা (শুধু মাত্র বৃহত্তর কলকাতার মধ্যে কমপক্ষে ৫০০০ টাকার ঔষধের ক্ষেত্রে প্রযোজ্য)। সাশ্রয়ী মূল্যে দাঁত ও চোখের চিকিৎসা। সাশ্রয়ী মূল্যে বন্ধত্ব চিকিৎসাসেবা। এছাড়া সদস্যদের বিশেষ সুবিধার্থে রয়েছে কোভিড কেয়ার, ডাক্তার এ্যাপয়েনমেন্টের ব্যাবস্থা করা, এ্যাম্বুলেন্স সহায়তা প্রদান করা।
ভারতের যে সকল হাসপাতালে সদস্যদের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে। তা হলো,
রবীন্দ্রনাথ ঠাকুর ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ কার্ডিয়াক সায়েন্স, নারায়না মাল্টিস্পেশালিটি হাসপাতাল, (বারাসাত, হাওড়া)। কোলকাতার রুবি জেনারেল হাসপাতাল, দেগুন হাসপাতাল, নিউরোসায়েন্স ইনস্টিটিউট, সিএমআরআই, বিএমবি, মেডিকা সুপার স্পেশালিটি। এমআরআই (মুকুন্দপুর, ঢাকুরিয়া, সল্টলেক), ফোর্টিস হাসপাতাল এবং ফোর্টিস হেলথ কেয়ার। এসকর্টস হার্ট হাসপাতাল (নয়াদিল্লি), কোঠারি হাসপাতাল (কোলকাতা)। হেলথ কেয়ার গেøাবাল এন্টারপ্রইজ (ব্যাঙ্গালোর, মুম্বাই, আহমেদাবাদ)। রায়ড হাসপতাল (কোলকাতা), লাইফল ইন হাসপাতাল (কোলকাতা), সামারিটান নার্সিং হোম (কোলকাতা), মেডিকবার হাসপাতাল (হায়দ্রাবাদ), নাইটিংগেল হাসপাতাল (কোলকাতা ) নোভা আইভিএফ উর্বরতা (কোলকাতা)।
স্বাস্থ্য সেবার এই সুবিধা পেতে বাংলাদেশের শান্তি নগরে রয়েছে মেডিলিংকের কর্পোরেট ও ব্রেইন কনসাল্টিং সার্ভিস লিমিটেট যৌথ উদ্যোগে স্বাস্থ্য নেটওয়ার্ক অফিস। ৪৪/৩, চামিলীবাগ (৪র্থ তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭। মোবাইল : ০১৭৬৭৮৫৯৩৩৩, ০১৪০৯৯৫৬১১১।
– সাংবাদিক, লেখক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel