1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাতে চুরি, দিনে সন্ত্রাস অর্থ আত্মসাতকারী শ্যামল গংদের বিরুদ্ধে মানববন্ধন শ্রীনগরে ভূয়া আবাসন দিয়ে দুই ভাইয়ের প্রতারনার ফাঁদ  র‌্যাব-৫ এর অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, অর্থ, ৫ বোতল ফেন্সিডিলসহ ৮ জন পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত ধর্মপাশায় অবৈধ মাটি কাটায় ছবি তুলায় তিন সাংবাদিকের হামলা ও ক্যামেরা ছিনতাই সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আজ প্রতিষ্ঠিত আজমা সুরাইয়া ভ্রাম্যমাণ মোবাইল কোর্টে এর মাধ্যমে ৪ জন কে ৯ হাজার টাকা অর্থদণ্ড এমপি আব্দুল হাই আর নেই রুয়েট ছাত্রের ল্যাপটপসহ গ্রেপ্তার-১ মেধা এবং যোগ্যতার ভিত্তিতে নড়াইলে ১৮জন পুলিশ কনষ্টেবল পদে চাকুরি পেয়েছে

লালমনিরহাটের হাতীবান্ধায় বাংলাদেশ পুলিশ জাদুঘর উদ্বোধন করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ

এম এ হান্নান রংপুর ব্যুরো প্রধানঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১২০ বার নিউজটি পড়া হয়েছে

লালমনিরহাটের হাতীবান্ধায় বাংলাদেশ পুলিশ জাদুঘর উদ্বোধন করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। পরে তিনি ঐতিহাসিক তিন বিঘা করিডোর, দহগ্রাম তদন্ত কেন্দ্র ও বুড়িমারী স্থলবন্দর পুলিশ ইমিগ্রেশন পরিদর্শন করেন। বুধবার (২২ জুন) দুপুরে জাদুঘরের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

উদ্বোধন অনুষ্ঠানে জাদুঘরের উদ্যোগ নেওয়ায় লালমনিরহাট পুলিশকে অভিনন্দন জানিয়েছেন তিনি।লালমনিরহাটের হাতীবান্ধা থানার সাত কক্ষবিশিষ্ট একটি প্রাচীন ভবনকে বাংলাদেশ পুলিশের প্রথম জাদুঘর হিসেবে নির্মাণ করা হয়েছে। এখানে বৃটিশ আমল থেকে পুলিশের ক্রমবির্বতন, মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে বিভিন্ন বিষয় সংযোজিত করা হয়েছে। সাতটি গ্যালারিতে এসব বিষয় তুলে ধরা হয়েছে।লালমনিরহাট পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূইয়া, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিন পুলিশের কমিশনার আব্দুল আলিম মাহমুদ প্রমুখ।জাদুঘরটিতে পুলিশের ইতিহাস, ঐতিহ্য এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস সংরক্ষণ করা হয়েছে। এ সংগ্রহশালায় ব্রিটিশ পুলিশ থেকে শুরু করে বাংলাদেশ পুলিশ পর্যন্ত তাদের পোশাক, যুদ্ধ সরঞ্জাম, অস্ত্র, পুলিশের পদবি, রণকৌশল সম্পর্কে ধারণা পাবেন দর্শনার্থীরা।

পাশের একটি ভবনে শিশু কর্নার স্থাপন করা হয়েছে। চলতি বছরের অক্টোবরে জাদুঘর ও শিশু কর্নারটি সাধারণের প্রবেশের জন্য উন্মুক্ত করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel