1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল  মৌলভীবাজারে আধুনিক শহর ও সড়ক ভাবনা শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠিত  শ্রীমঙ্গলে ১শ টাকা শুভেচ্ছা মুল্যে  চিকিৎসা পেলেন রোগীরা  প্রেমে করে  বিয়ে, বাসর রাতেই বিচ্ছেদ  আলমডাঙ্গা ফাতেমা ক্লিনিকে অপারেশনের প্রস্তুতির সময় রোগীর মৃত্যু  রাজশাহীতে পুকুর থেকে এক ব্যক্তির লাঁশ উদ্ধার

যশোরের ঝিকরগাছায় মৃত্যুফাঁদে পরিণত রেলক্রসিংয়ের ডিভাইডার!

রাজিব হোসেন যশোর|
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ৪২ বার নিউজটি পড়া হয়েছে

যশোরের ঝিকরগাছার লাউজানি ডিভাইডারকে কেন্দ্র করে প্রায় ৪-৫ টি দূর্ঘটনা ঘটেছে।

যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছা উপজেলার লাউজানি রেলক্রসিং নামক জায়গায় অপরিকল্পিত ডিভাইডার এখন রাতের বেলায় যানবহন চালকদের জন্য মরণফাঁদে পরিনত হয়েছে। এ যেন এক মর্মান্তিক ঘটানা বললেই নয়।

যশোর- বেনাপোল মহাসড়ককে জাতীয় মহাসড়ক বলা হয়। দেশের সর্ববৃহত স্থলবন্দর বেনাপোল দিয়ে সরকারের সবচেয়ে বেশি রাজস্ব আদায় হয়। আর এই যশোর থেকে বেনাপোল মহাসড়ক দিয়ে প্রতিদিন দিনে এবং রাতে প্রায় কয়েক হাজার পন্য বাহী ও যাত্রীবাহী ভারী যানবহন চলাচল করে।

সম্প্রতি নতুন সড়ক নির্মানের পর, ঝিকরগাছা উপজেলার লাউজানি রেলক্রসিং নামক জায়গায় রেলগেটের শৃঙ্খলা বজায় রাখার জন্য একটি ডিভাইডার স্থাপন করা হয়েছে।

যেটি স্থাপনের পরে প্রায় কয়েকদিনের ব্যাবধানে এ পর্যন্ত ওই ডিভাইডার কে কেন্দ্র করে প্রায় ৪-৫ টি দূর্ঘটনা ঘটেছে। যার সবগুলো দূর্ঘটনার শিকার পন্যবাহী ট্রাক। এসকল দূর্গটনায় হতাহতের ঘটনা ঘটেছে। তবে এই অপরিকল্পিত ডিভাইডার নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করছেন এই সড়কে নিত্য চলাচলকারী যানবহন চালকেরা।

রাস্তাটি পুনঃনির্মাণের সময় এই দীর্ঘ ৩৪ কিলোমিটার রাস্তার জায়গা ভিত্তিতে প্রসস্থতা বাড়ানো হয়েছে ২৪ ফুট থেকে ৩৪ ফুট পর্যন্ত। এবং রাস্তার দুপাশে ৫ ফুট করে সোল্ডার নির্মান করা হয়েছে। আর এই মাপের উপরেই লাউজানি রেলক্রসিংয়ে প্রায় ১ ফুটের একটি ডিভাইডার স্থাপন করা হয়েছে।

সড়কে চলাচলকারী জান্নাতুল ফেরদৌস রিতি নামে একজন কলেজ ছাএী বলেন, আমি গত ৩/৪ বছর ধরে এই সড়কে

কলেজে যাওয়া আসা করি । দিনে এবং রাতে এই রাস্তা দিয়েই চলাচল করি।এর আগে রাস্তাটি অনেক খারাপ ছিলো। পরে নতুন নির্মানের পর এখন এই ডিভাইডার কাল হয়ে দাড়িয়েছে। ডিভাইডারে মেরে দিয়ে একটা ট্রাকের পেছনের অংশ রেললাইনের পরে থাকলে ওই মুহুর্তের ট্রেন আসলে ওই ট্রেনেরও দূর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে।

এলাকার এক বাসিন্দা জানায়, এই ডিভাইডার দেওয়ার পর আমরা প্রায়ই রাতে এখানে গুড়ুম গাড়াম আওয়াজ শুনি। সকাল হলেই দেখি কোন না কোন ট্রাক ডিভাইডারে মেরে দিয়ে পড়ে রয়েছে।

এখানে দেখা যাচ্ছে যারা সচারচর চলাচল করে তাদের জন্য এখন বেশি একটা সমস্যা হয় না। কিন্তু যখনই কোন নতুন ড্রাইভার এই রোডে গাড়ি চালায় তখনই এমন দূর্গটনা ঘটে। এবং এর আগে কয়েকবার হতাহতের ঘটনাও ঘটেছে।

এলাকাবসী ও এই সড়কে চলাচলকারী যানবাহন চালকদের দাবী এখানকার অপরিকল্পিত ডিভাইডার অপসারণ করে নিলে এই রেলক্রসিংয়ে দূর্ঘটনার ঘটনা ঘটবে না।

এবিষয়ে সড়ক ও জনপথ অধিদপ্তর-যশোর এর উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান মুঠোফোনে বার্তা বাজার কে জানান, লাউজানি রেলক্রসিংয়ের জায়গাটি রেলওয়ের। এবং ডিভাইডার টি দিয়েছে রেলওয়ে। তারা ডিভাইডার টি দেবার সময় আমাদের কে অবগত করেন।

পরবর্তীতে ওখানে একাধিক দূর্ঘটনা ঘটলে আমি ছবিসহকারে রেলওয়ে কে চিঠি দিয়েছি। বিষয়টি নিয়ে রেলওয়ে কতৃপক্ষ কোন পদক্ষেপ নিলে সুরহা মিলবে।

তবে এ ব্যাপারে সড়ক বিভাগ থেকে একাধিকবার রেলওয়ে কে দূর্ঘটনার ব্যাপারে অবগত করা সত্বেও কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি বাংলাদেশ রেলওয়েকে। এ ব্যাপারে রেলওয়ের বিভাগীয় কর্মকর্তার সাথে মুঠোফোনে কথা বলার উদ্দেশ্যে সরকারি ওয়েবসাইটে খোজাখুজি করে কর্মকর্তার বক্তব্য নিতে ব্যার্থ হয়েছে প্রতিবেদক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel