1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল  মৌলভীবাজারে আধুনিক শহর ও সড়ক ভাবনা শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠিত  শ্রীমঙ্গলে ১শ টাকা শুভেচ্ছা মুল্যে  চিকিৎসা পেলেন রোগীরা  প্রেমে করে  বিয়ে, বাসর রাতেই বিচ্ছেদ  আলমডাঙ্গা ফাতেমা ক্লিনিকে অপারেশনের প্রস্তুতির সময় রোগীর মৃত্যু  রাজশাহীতে পুকুর থেকে এক ব্যক্তির লাঁশ উদ্ধার

প্রকৃত দেশপ্রেমিক খাগড়াছড়ি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মৃদুময় চাকমা

সাকিব হাসান প্রধান প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৬৭ বার নিউজটি পড়া হয়েছে

মাধ্যমিক শিক্ষায় ভৌত অবকাঠামোর উন্নয়ন প্রকল্পের আওতায় পাহাড়ে শিক্ষার্থীদের শ্রেনীকক্ষ সংকট জরাজীর্ণ ভবনে শিক্ষার্থীদের পাঠদানে কষ্ট হওয়াতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভূঙ্গর ভবনের পরির্বতে সারাদেশের ন্যায় পার্বত্য খাগড়াছড়ি জেলাতে নান্দনিক সৌন্দর্যে স্কুল, কলেজ, মাদরাসা ভবন, শিক্ষার্থীদের জন্য ছাএাবাস নির্মাণ, শিক্ষকদের জন্য আবাসিক নতুন ভবন নির্মাণ করছেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। আর এই প্রকল্প বাস্তবায়নে নিরলস ভাবে মা মাটির টানে প্রকৃত দেশাত্মবোধ অন্তরে ধারন করে স্বচ্ছতার সাথে

কাজ করে চলেছেন খাগড়াছড়ি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মৃদুময় চাকমা। তিনি খাগড়াছড়িতে যোগদানের পর থেকে বদলে গেছে খাগড়াছড়ি জেলার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের দৃশ্যপট। তিনি তার সু কলাকৌশল ও কর্ম দক্ষতাকে কাজে লাগিয়ে একের পর এক বাস্তবায়ন করে চলছে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া শিক্ষা খ্যাতের সকল উন্নয়ন প্রকল্প।  এতে সকল মহলে ইতিবাচক প্রশংসার জায়গা করে নিয়েছেন নির্বাহী প্রকৌশলী দেশপ্রেমিক মৃদুময় চাকমা।

খাগড়াছড়ি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা যায় , খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলাতে শিক্ষা প্রকৌশল বিভাগের উন্নয়ন  প্রকল্পের কাজ চলমান রয়েছে।

বর্তমানে বেশ কিছু  প্রকল্পের আওতায় স্কুল কলেজ মাদ্রাসার নতুন ভবনের নির্মাণ কাজ চলছে সেকেন্ডারি এডুকেশন প্রকল্পের আওতায় দিঘীনালা হাচিনসনপুর উচ্চবিদ্যালয়, নির্বাচিত বে-সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহে শীর্ষক (৩ হাজার স্কুল) নির্মাণ প্রকল্পের আওতায় দিঘীনালা অনাথ আশ্রম আবাসিক উচ্চবিদ্যালয়, নির্বাচিত মাদ্রাসা সমূহের উন্নয়ন শীষক প্রকল্পের আওতায় ছোট্র মেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে অন্যান্যে উপজেলার কাজ গুলো চলমান রয়েছে।

খাগড়াছড়ি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সূএে জানান, পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্টির মানসম্মত শিক্ষা প্রদানের জন্য যে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেনীকক্ষের অভাবে শিক্ষার্থীরা বিদ্যালয়ে পাঠদানের জন্য আসছেন না তাদের জন্য সরকার সকল অঞ্চলে  শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে শিক্ষার্থীদের স্কুলমুখী করার জন্য চারতলা বিশিষ্ঠ নান্দনিক ভবন সহ শিক্ষার্থীদের জন্য নতুন শ্রেণিকক্ষের পাশাপাশি দূর্গম এলাকার ছাএ/ছাএীরা যেন ছাএাবাসে থেকে লেখাপড়া করতে পারে সেজন্য নতুন ছাত্রাবাস, ছাত্রীনিবাসও অধ্যক্ষের জন্য বাসভবন, শিক্ষার্থীদের জন্য জিমনেশিয়াম, অডিটোরিয়াম নির্মাণ করা হয়েছে।

খাগড়াছড়ি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মৃদুময় চাকমা বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেএে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্টির মানসম্মত শিক্ষাপ্রদানের জন্য খাগড়াছড়ি জেলার নয়টি উপজেলাতে মাধ্যমিক শিক্ষায় ভৌত অবকাঠামোর উন্নয়নে শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবন প্রয়োজন বিবেচনা করে এসব প্রতিষ্ঠানের তালিকা করা হয়।

খাগড়াছড়ি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ভবন গুলো নির্মাণে গুনগতমান ঠিক রেখে সিডিউল অনুযায়ী ঠিকাদারদের কাছ থেকে কাজ বুঝে নিয়ে বিল প্রদান করা হয় প্রতিটি নতুন ভবন নির্মাণে শিক্ষাপ্রকৌশল অধিদপ্তরের দায়িত্বরত প্রকৌশলীরা নতুন ভবন নির্মাণে কাজের তদারকি করেন তিনি আরো বলেন,সরকার শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ ও আসবাবপত্র সরবরাহকে অগ্রাধিকার দিয়েছে। দেশে আর কোনো জরাজীর্ণ ভবন থাকবে না এমন লক্ষ্য নিয়েই কাজ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel