1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল  মৌলভীবাজারে আধুনিক শহর ও সড়ক ভাবনা শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠিত  শ্রীমঙ্গলে ১শ টাকা শুভেচ্ছা মুল্যে  চিকিৎসা পেলেন রোগীরা  প্রেমে করে  বিয়ে, বাসর রাতেই বিচ্ছেদ  আলমডাঙ্গা ফাতেমা ক্লিনিকে অপারেশনের প্রস্তুতির সময় রোগীর মৃত্যু  রাজশাহীতে পুকুর থেকে এক ব্যক্তির লাঁশ উদ্ধার

নিজ খরচে এবার সাতক্ষীরা জেলা আ.লীগ কার্যালয় করে দিলেন ড. কাজী এরতেজা হাসান

গাজী ফারহাদ সাতক্ষীরা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৩৫ বার নিউজটি পড়া হয়েছে
সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় নিজ খরচে নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন দলের জেলা শাখার অন্যতম সহ-সভাপতি ড. কাজী এরতেজা হাসান,সিআইপি। তবে এর আগেই তিনি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সুযোগ্য কন্যা,আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী,দেশরত্ন,জননেত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্যের প্রকাশ-স্বরূপ প্রায় ২ হাজার বর্গফুটের ওপর নিজ খরচে (স্থায়ী  কার্যালয় না হওয়া পর্যন্ত)অত্যাধুনিক অঙ্গ সজ্জায় সজ্জিত একটি অস্থায়ী কার্যালয় নির্মাণ করে দিলেন।
সাতক্ষীরা জেলা শহরের সুলতানপুর বড়বাজার সড়কের ডে-নাইট কলেজ মোড়ে নবপ্রতিষ্ঠিত অস্থায়ী কার্যালয়টি গতকাল রোববার (১২ জুন) দুপুর ১২ টায় জেলা আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি ড. কাজী এরতেজা হাসান সিআইপি’র সভাপতিত্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে শতাধিক নেতাকর্মীদের উপস্থিতিতে আলোচনা সভা, দোয়া মোনাজাত ও কেক কাটার মাধ্যমে কার্যালয় উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা  আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ আলহাজ্ব একে ফজলুল হক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সহ সভাপতি শাহানা মহিদ বুলু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক লাইলা পারভীন সেঁজুতি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত কুমার ঘোষ,  সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক আফসার আলী বাবলু, ক্রিয়া সম্পাদক আব্দুল কাদের, সদস্য মাহফুজা রুবি, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশিদ।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফুল ইসলাম খান বাবু, যুগ্ম আহ্বায়ক এহসান হাবিব অয়ন, পৌর যুবলীগের সভাপতি মনোনয়ন হোসেন অনু, সাবেক সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী, মাহবুর রহিম চঞ্চল, কেন্দ্রীয় ছাত্র লীগ নেতা আসিফ শাহাবাজ খান, জেলা ছাত্র লীগের সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক সুমন হোসেন, শেখ জুবায়ের  আল জামান, সাবেক ছাত্র লীগ নেতা জাহাঙ্গীর কবির বিরাজ, শেখ এজাজ উদ্দীন তাপস, জি, এম সামিউল ইসলাম রাব্বি,  ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুশফিকুর রহমান মিল্টন, স্বেচ্চাসেবক লীগ নেতা কাজী নজরুল ইসলাম বাবু, রবিউল ইসলাম, যুবলীগ নেতা এস এম তুহিনুর রহমান তুহিন, জি এম আহসান, কাজী সাইদ হাসান দোলন, মনিরুল ইসলাম ফুলবাবু, শেখ শাহাজান কবীর সাজু, নাসির রহমতুল্লাহ প্রমুখ।
বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের  সহ-সভাপতি কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প-ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য,দৈনিক ভোরের পাতা,দ্য পিপলস্ টাইম পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআই’র পরিচালক- ড.এরতেজা হাসানের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকরা। এছাড়াও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানান এবং তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কার্যালয় উদ্বোধন শেষে ড.এরতেজা হাসান সাংবাদিকদের জানান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় নিজ খরচে নির্মাণ করে দেওয়ার উদ্যোগও অনেকখানি এগিয়েছে।স্থায়ী কার্যালয় স্থাপনের জন্য জমি চেয়ে নিজ স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি লিখিত আবেদন সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর দাখিল করেছি। জেলা প্রশাসন থেকে এ ব্যাপারে আন্তরিক সহযোগিতার আশ্বাসও মিলেছে। জমি পাওয়ার পরপরই সেখানে পরিকল্পনা অনুযায়ী স্থায়ী কার্যালয় নির্মাণের উদ্যোগ নেওয়া হবে বলে তিনি জানান। সেই আবেদনে জোর সুপারিশ করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মো. নজরুল ইসলাম।
এর আগে গত বছরের ১১ নভেম্বর সাতক্ষীরা জেলা শহরের কামালনগরে তুফান কনভেনশন সেন্টারের যমুনা হলে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির প্রথম পরিচিতি সভায় এই সাহসী ঘোষণা দিয়েছিলেন ড.কাজী এরতেজা হাসান।
গত নভেম্বরে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা একে ফজলুল হকের সভাপতিত্বে নির্বাহী কমিটির সেই সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ. ফ. ম রুহুল হক এমপি। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
সেই অনুষ্ঠান শেষে, স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে ড.কাজী এরতেজা হাসান বলেছিলেন, ‘সাতক্ষীরা আওয়ামী লীগের নিজস্ব কোনো ভবন বা কার্যালয় নেই। এটা সত্যিই বেদনার। আমি নিজে দায়িত্ব নিয়ে দলীয় স্থায়ী কার্যালয় করার জন্য সব খরচ বহন করব। কেননা ৫০ বছরেও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় না থাকাটা আমাকে পীড়া দিয়েছে। জামায়াত-বিএনপির আখড়া খ্যাত সাতক্ষীরাকে শেখ হাসিনার ঘাঁটিতে পরিণত করতে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। কেননা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক কর্মী হিসাবে এবং জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতা হিসাবে আমার দায় রয়েছে। এ কারণেই নিজস্ব কার্যালয় স্থাপনের মাধ্যমে প্রথম ধাপে জেলা আওয়ামী লীগকে এগিয়ে নিয়ে যেতে চাই।’
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুন-আর-রশিদ, অনুষ্ঠান শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতার প্রধান সম্পাদক, সাবেক ছাত্রনেতা কাজী হেদায়েত হোসেন (রাজ)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel