1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:১৪ অপরাহ্ন

রাজশাহীতে মহানবী (সা) কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন 

রবিউল ইসলামঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ২০ বার নিউজটি পড়া হয়েছে
 মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার অবমাননাকর বক্তব্য,কটূক্তি ও ব্যঙ্গ করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন মুসলিম উম্মা ব্যানারে আয়োজিত রাজশাহীর বাঘা উপজেলার সাধারণ মুসল্লিরা।
শুক্রবার (১০ জুন) জুম্মার নামাজের পর বাঘা পুরাতন বাসষ্ট্যান্ড বঙ্গবন্ধু চত্তরে  এ মানববন্ধন কর্মসূচি পালন করেন সাধারণ মুসল্লিরা। মানববন্ধন শেষে প্রতিবাদকারী মুসল্লিরা একটি মিছিল নিয়ে বঙ্গবন্ধু চত্ত্বর থেকে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাঘা মাজারে এসে বিক্ষোভ মিছিল শেষ করেন।
এ সময় বক্তরা বলেন, বিশ্ব মুসলিমদের হৃদয়ের স্পন্দন মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনো মুসলমানই মেনে নিতে পারে না।ধর্মীয় অপবাদ ছডিয়ে ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপি একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে চায়। তাদের এমন কর্মকাণ্ড গোটা ভারতীয় উপ-মহাদেশে সাম্প্রসায়িক সম্প্রীতি বিনষ্টের স্পষ্ট পায়তারা। এছাড়া তারা সম্প্রীতির বাংলাদেশে হিন্দু-মুসলিমদের মধ্যে বিদ্যমান পারস্পারিক সম্প্রীতি বিনষ্ট করতে চায়।
বক্তরা আরও বলেন, মুসলিমদের চিন্তা-চেতনায় আঘাত করা এটা কোনোভাবেই কাম্য নয়। মহানবী (সা.) কে নিয়ে বিদ্রুপ করা মুসলিমরা কখনোই মেনে নেবে না। তিনি সর্বস্তরের সকলকে এর প্রতিবাদে এগিয়ে আসার আহ্বান জানান।
উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel