1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রজশাহীর কাটাখালীতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত-১ রাজশাহীতে বোনকে খুন আটক-৩ রাজশাহী জননিরাপত্তা ও বিশেষ দায়রা জজ -২ আদালতের রায়, একজনের ০৪ বছরের সশ্রম কারাদণ্ড। একজন প্রকৃত দেশপ্রেমিক নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা  রাঙ্গামাটি সড়ক বিভাগের আয়োজনে  স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রাজশাহীতে আবাসন ব্যবসার নামে প্রতারণা গ্রেপ্তার-১ চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন  গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সিরাজগঞ্জের বেলকুচি জনতা ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে শাখা ব্যবস্থাপকসহ আটক-৩ সিরাজদিখান শেখরনগরে কালীপূজায় চাঁদাবাজদের হামলায় আহত-২

মুহাম্মদ (সা:) সম্পর্কে কটূক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে শ্রীমঙ্গলে বিক্ষোভ মিছিল 

মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ৭৬ বার নিউজটি পড়া হয়েছে
সারা বিশ্বের মুসলিম জাতির হৃদয়ের স্পন্দন মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি ও অবমাননাকর মন্তব্য করার প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ নিয়ে রাস্তায় নেমেছে অসংখ্য ধর্মপ্রাণ মুসলিম জনতা।
শুক্রবার (১০ জুন) জুমার  নামাজের পর শহরের মসজিদ গুলো থেকে ইসলামিক বিভিন্ন সংগঠনের ব্যানারে অসংখ্য  ধর্মপ্রাণ মুসলমান বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেন। এসময় নবীপ্রেমী মুসলমানদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো শহর।
প্রতিটি সংগঠন বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে তারা সবাই শ্রীমঙ্গল চৌমোহনা
চত্বরে এসে সমাবেশে যুক্ত হন।
এ সময় অগণিত  মুসলিম জনতার উপস্থিতি দেখা গেছে। বিক্ষোভকারীরা ভারতের যে দুই ব্যক্তি মহানবী হযরত মুহাম্মদ ( সা.) কে নিয়ে কটুক্তি ও অবমাননাকর মন্তব্য করেছে তাদের ফাঁসিতে ঝুলিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
তারা আরও বলেন, সর্বশ্রেষ্ঠ মহামানব মহানবী হযরত মুহাম্মদ (সা.)। যে নবীর চারিত্রিক সার্টিফিকেট স্বয়ং আল্লাহ্ পাক রাব্বুল আল-আমিন নিজে প্রদান করেছেন। যদি সেই রাসূলে পাক (সা.) কে নিয়ে কটূক্তি বা অবমাননাকর মন্তব্য করা হয় তাহলে বিশ্বের নবীপ্রেমী মুসলমানরা ঘরে বসে থাকবে না। পাশাপাশি বক্তারা বাংলাদেশের মাটিতে ভারতের সকল প্রকার পণ্য বয়কট করার জোর দাবী জানান।
এ সময় অনেকে মানববন্ধনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি করায় রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের  নিকট উদাত্ত আহ্বান জানান।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিরাজনগর ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল শেখ শিব্বির আহমেদ, শায়খ মাওলানা ফজলুর রহমান, উলামা পরিষদ মৌলভীবাজারের সহ-সভাপতি শায়খ মাওলানা সৈয়দ মুজাদ্দিদ আলী,
উলামা পরিষদ শ্রীমঙ্গলের সম্পাদক  মাওলানা সোহাইল আহমেদ, খেলাফত মজলিস শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মাওলানা মোঃ আয়েত আলী, জামেয়া ইসলামিয়া শ্রীমঙ্গলের মুঈনে মুহতামিম মুফতী মাওলানা মনির উদ্দীন, ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গলের সভাপতি মাওলানা এম এ রহীম নোমানী, শ্রীমঙ্গল উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতীব হাফিজ মাওলানা ফেরদাউস আহমদ, দেওয়ানী জামে মসজিদের ইমাম মাওলানা শাহিদুর রহমান, শ্রীমঙ্গল রেলওয়ে জামে মসজিদের ইমাম মুফতী মাওলানা হিফজুর রহমান হিলালী, শ্যামলী জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা নুরুল ইসলাম,আঞ্জুমানে হেফাজতে ইসলাম শ্রীমঙ্গল উপজেলা শাখার যুগ্ম-সম্পাদক মুহাম্মদ ইসমাইল হোসাইন প্রমুখ।
উল্লেখ্য, সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel