1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জীবননগর থানা পুলিশ কর্তৃক ৪৬ বোতল  ফেন্সিডিলসহ আটক-২  আলমডাঙ্গায় প্রায় দুই যুগ ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ- আপোষ- মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি  আলমডাঙ্গায় ৪ দিনব্যাপী গাজী ও মনসা পালা গানের সমাপনী আজ নিউজ প্রকাশের পরে- সিলগালা হয়েছে সেই ডেন্টাল সার্জনের চেম্বার ও ফাতেমা ক্লিনিকের অপারেশন থিয়েটার  মৌলভীবাজারে জাতীয় পার্টির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল  মৌলভীবাজারে আধুনিক শহর ও সড়ক ভাবনা শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠিত  শ্রীমঙ্গলে ১শ টাকা শুভেচ্ছা মুল্যে  চিকিৎসা পেলেন রোগীরা  প্রেমে করে  বিয়ে, বাসর রাতেই বিচ্ছেদ  আলমডাঙ্গা ফাতেমা ক্লিনিকে অপারেশনের প্রস্তুতির সময় রোগীর মৃত্যু  রাজশাহীতে পুকুর থেকে এক ব্যক্তির লাঁশ উদ্ধার

শ্রীনগরে সেবার আরেক নাম সহকারী ক‌মিশনার (ভূ‌মি), ব্যারিস্টার  সজীব আহমেদ

মাহমুদুল হাসান/আ‌নোয়ার হো‌সেন
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৯৬ বার নিউজটি পড়া হয়েছে
 মানুষের সেবা করা মহা পূণ্যের কাজ। এই সেবামূলক কাজ  কর্মজীবী মানুষ তার কর্মস্থল থেকে নিজের কর্মের মাধ্যমে বিভিন্ন ভাবে করে থাকেন। একই ভাবে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ ভূমি সেবায় উপজেলা বাসীর জন্য এক অনন্য স্বাক্ষর রেখে চলেছেন। এই কর্মকর্তা ২০২১সালের ১ লা সেপ্টেম্বর মাসে তার বর্তমান কর্মস্থল শ্রীনগরে যোগদান  করেন। যোগদানের কয়েক দিনের মধ্যেই ভূমি সেবার মাধ্যমে শ্রীনগর উপজেলা বাসীর নিকট হয়ে উঠেন ভূ‌মি সেবার আস্থার প্রতিক।কারন উক্ত উপ‌জেলায় দে‌শের অনান‌্য উপ‌জেলা হ‌তে ভি‌পি সম্প‌ত্তি থে‌কে শুরু ক‌রে খাস খ‌তিয়ান ও জ‌মিদারী এ‌স্টে‌টের প্রচুর সম্প‌ত্তি বিদ‌্যমান থাকায় এখা‌নে দেওয়ানী মামলার সংখ‌্যা দিন দিন বাড়‌তে থাকায় স্বভাবতই ভূ‌মি অ‌ফি‌সের কর্ম প‌রি‌ধি বে‌ড়ে গেলেও তিনি ব‌্যা‌রিস্টার হওয়ায় দ্রুত সম‌য়ের ম‌ধ্যে স‌ঠিক সমাধা‌নের সুফল ভোগ কর‌ছেন ভূ‌মি সেবা প্রার্থীরা। অতীত সম‌য়ের ভঙ্গুর ভব‌ন ও প্রয়োজনীয় লোক সল্পতা নি‌য়েও সফলতার সা‌থে ভূ‌মি সেবা কার্যক্রম প‌রিচালনা কর‌ছেন। এর পাশা পা‌শি নির্বাহী ম‌্যা‌জি‌ষ্টেট হি‌সে‌বে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার প্রনব কুমার ঘো‌ষের সা‌র্বিক আইনী দিক নি‌র্দেশনায়,প‌রি‌বেশ দূষণ,জাটকা নিধন,ভোক্তা অ‌ধিকার বাস্তবায়‌নে নিরলসভা‌বে কাজ ক‌রে চ‌লে‌ছেন,অ‌বৈধ ডেজার বা‌নিজ‌্য,বালু ব‌্যবসা বন্ধ করাসহ একের পর এক আইনসংগত প্রদ‌ক্ষে‌পের মাধ‌্যমে অপরাধ ও অপরাধী‌দের ভ‌য়ের কারন হি‌সে‌বে দেখা দি‌য়ে‌ছেন।সেবা গ্রহীতা  অনেকেই  প্রতিবেদককে বলেন , দুই বছর যাবৎ আমরা শ্রীনগর বাসী ভূমি সেবা হতে বঞ্চিত ছিলাম, ব্যারিস্টার সজীব স্যার আমাদের এলাকায় আসার পর থেকে আমরা যে সেবা পাইতেছি তা আর কোন আমলে পাইনি। সেবা নিতে আসা আরো অনেকেই বলেন আমরা দেখেছি শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন হওয়া সত্ত্বে ও স্যার তার সহ কর্মীদের নিয়ে অফিস করতেছেন তা ইতিপূর্বে কেউ করেনি। নামজারী জমাভাগ সহ মিস -কেসের ক্ষেত্রে ধৈর্য সহকারে কাগজ পত্র যাচাই বাছাই করে অতি স্বচ্ছতার সহিত সমাধান করে যাচ্ছেন। এ ক্ষেত্রে বিভিন্ন ইউনিয়ন ভূমি সহকারী/উপ-সহকারী কর্মকর্তাগনও পিছিয়ে নেই এই সেবা মূলক কাজে। নিরলসভাবে সহযোগিতা করে যাচ্ছেন সকলের  প্রিয় স্যারকে। অকাতরে পালন করে যাচ্ছেন সহকারী কমিশনার ভূমি স্যারের নির্দেশনা। নিষ্ঠার সাথে আদায় করে যাচ্ছেন সরকারের বড় আয়ের উৎস সরকারি রাজস্ব।‌ বি‌চ্ছিন্ন কিছু বিভ্রা‌ন্তিমূলক তথ‌্য ছাড়া কোন ভূমি কর্মকর্তা বা ইউনিয়ন ভূমি উপ-সহকারীর কোন দুর্নীতির তেমন চিত্র পাওয়া যায়‌নি য‌দিও ভূ‌মি সেবার বিরু‌দ্ধে যত্র তত্র দূর্নী‌তির অ‌ভি‌যোগ পাওয়া যায়।
এই তালিকায় যারা রয়েছেন তারা হলেন, শ্রীনগর সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা  মোঃ নজরুল ইসলাম, ভূমি উপ- সহকারী কর্মকর্তা  মোঃ  ইউনুস হোসেন (টুটুল), ষোলঘর ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা – দিদার মাহমুদ শাহীন, সিংপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা – ইমাম হোসেন তালুকদার, বাড়ৈখালি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সেলিম আহম্মেদ , কুকুটিয়া ইউনিয়ন ভূমি  উপ- সহকারী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া, রাঢ়ীখাল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা উত্তম কুমার সাহা,ভাগ্যকুল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল হান্নান, বাঘড়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ আল- আমিন, কোলাপাড়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মাহমুদুল হাসান।
প্রতিটি ইউনিয়ন ভূমি অফিস দুর্নীতি মুক্ত হওয়ায় কোন হয়রানির শিকার না হয়েই পর্যাপ্ত ভূমি সেবা পচ্ছেন শ্রীনগর উপজেলা বাসী।
এবিষয়ে সহকারী কমিশনার ভূমি ব্যারিস্টার সজীব আহমেদের নিকট জানতে চাইলে তিনি বলেন, সরকার আমাকে এই চেয়ারে বসিয়েছেন জনগনের সেবা করার জন্য, তাই আমার সর্বোচ্চটুকু দিয়ে সেবা করে যাচ্ছি, ভবিষ্যতে ও অব্যহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel