1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের কাছে আর্জেন্টিনা 

খেলাধুলা ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ৪৬ বার নিউজটি পড়া হয়েছে

২০১৯ সালের কোপা আমেরিকা সেমিফাইনালেই সবশেষ। এরপর প্রায় তিন বছর হতে চলল। আর্জেন্টিনা ফুটবল ম্যাচে হারেনি। ওই টুর্নামেন্টের পর থেকে ৩২টি ম্যাচ খেলেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সব ম্যাচেই তারা অপরাজিত। শিরোপা জিতেছে ২টি।

এর মধ্যে সবশেষটি এসেছে বুধবার রাতে লন্ডনের ওয়েম্বলিতে। ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ফিনালিসিমা শিরোপা নিজেদের করে নেয় লিওনেল মেসির দল। আর অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের আরও একধাপ কাছে আর্জেন্টিনা।

কাতালীয়ভাবে যাদের হারিয়ে ফিনালিসিমা জিতেছে আর্জেন্টিনা, সেই ইতালির দখলেই রয়েছে অপরাজিত থাকার বিশ্বরেকর্ড।

২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত টানা ৩৭ ম্যাচ অপরাজিত ছিল রবার্তো মানচিনির ইতালি। এ সময়ের মধ্যে তারা জিতেছে ইউরো চ্যাম্পিয়নশিপ। তবে দুঃখজনকভাবে বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি তারা।

ইতালির পর তালিকায় আছে ব্রাজিল। ১৯৯৩ সাল থেকে টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিল রোমারিও-দুঙ্গাদের দল। ৯৪ সালের বিশ্বকাপ শিরোপা জিতে নিয়েছিল তারা।

ব্রাজিলের সমান ৩৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পেনের। ফুরিয়া রোহাদের স্বর্ণালি প্রজন্ম ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত হারেনি। এর মধ্যে ২০০৮ সালের ইউরো জয় করে নেয় চাভি-ইনিয়েস্তারা। ওই দলটাই ২০১০ সালে জিতে নেয় বিশ্বকাপ।

এরপরই আছে লিওনেল স্কালোনির বর্তমান আর্জেন্টিনা দল। ফিনালিসিমা জয়ে তারা টানা ৩২ ম্যাচ হারের মুখ দেখেনি। একই সঙ্গে ছাড়িয়ে গেছে ১৯৯১ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ৩১ ম্যাচ অপরাজিত থাকা ম্যারাডোনার আর্জেন্টিনাকে।

ইতালির রেকর্ড ছাড়ানোর সুযোগ এখনও আছে আলবিসেলেস্তেদের সামনে। বিশ্বকাপের আগে অন্তত ৩টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আর বিশ্বকাপের গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel