1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শনিবার, ২৫ জুন ২০২২, ০১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ষোলঘরে মহিলা ইউপি সদস্যের নাতীসহ কিশোরদের মদ্যপানে মাতলামিতে এলাকাজুড়ে আতংক আলমডাঙ্গায় সনাতন ধর্মাবলম্বীদের দুর্গা মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মতবিনিময় সভা রাজশাহীর বাগমারায় পুলিশের অভিযানে গ্রেপ্তার-৪ বন্যাদুর্গত মানুষের পাশে মৌলভীবাজার  জেলা প্রশাসন  সিলেটে জগন্নাথপুরের সন্ত্রাসী হামলার দুই আসামী গ্রেফতার মোংলায় বীরমুক্তিযোদ্ধাকে ফাঁসাতে ২৫ দপ্তরে চিঠি  মৌলভীবাজারে পদ্মা সেতু ও বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় দেশ গড়ার শপথ নিয়ে আ’লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন  বীরগঞ্জে মোহনপুর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল যশোর  থেকে ১৩৯৫ পিস ইয়াবা সহ ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত

সুজন আহমেদ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ২৯ বার নিউজটি পড়া হয়েছে
চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত  হয়েছে ।  মঙ্গলবার সকাল ৮.৩০ সাড়ে  টায় চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কর্তৃক  আয়োজিত চারা বিতরণ ও বৃক্ষ রোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাস চন্দ্র সাহা উপপরিচালক কৃষি সম্প্রসারন অধিদপ্তর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , মোঃআবু তারেক অতিরিক্ত পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। মোহাম্মদ আলী জিন্নাহ, জেলা প্রশিক্ষন কর্মকর্তা কৃষি সম্প্রসারন অধিদপ্তর চুয়াডাঙ্গা। এছাড়াও উপস্থিত ছিলেন মনিরুজ্জামান, মোঃসোহেল রানা, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, আলমডাঙ্গা, মোঃ সাইফুল ইসলাম অফিসার ইনচার্জ আলমডাঙ্গা থানা,বি.এ.টি.বি ঝিনেদা লীফ রিজিওন  এর রিজিওনাল লীফ ম্যানেজার মাজেদুল হক খান, লীফ রিজিওনাল এর সুযোগ্য এরিয়া লীফ ম্যানেজার মোঃ মুশফিকুর রহমান, মোহাম্মদ সারোয়ার আলম এ্যাসিস্ট্যান্ট লীফ অফিসার, ও মোঃ তানভীর নিশাত এ.এল.ও উপসহকারী কৃষি কর্মকর্তা বৃন্দ।
বনায়ন ১৯৮০ সাল থেকে যাত্রা শুরু করে ১১ কোটিরও বেশি বিভিন্ন ধরনের গাছের চারা বিতরন রোপন করছে। প্রতি বছর ৫০ লক্ষ চারা উত্তোলন বিনামুল্যে বিতরণ করে থাকে। বিভিন্ন জাতের চারার মধ্যে ওষধি৬ লক্ষ ফলজ ১০ লক্ষ এবং বনজ ৩৪ লাখ। এই ঝিনাইদহতে ৩.৫০০০০ লক্ষ চারা বিতরন করা হবে। তন্মধ্যে চুয়াডাঙ্গা জেলাতে ১৫০.০০০ চারা বিতরণ করা হবে। উল্লেখযোগ্য চারার মধ্য জাত সমুহ হরিতকি,বহেরা,অর্জুন, আমলকি,জলপাই, পেয়ারা, আম,জাম,কাঠাল,লিচু,মেহগিনি।তারই স্বীকৃত স্বরূপ বনায়ন ৫ বার জাতীয় ও একাধিকবার আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। বনায়নের এই সাফল্যের  পেছনে আছে বাংলাদেশে সরকারের কৃষি মন্ত্রনালয় পরিবেশ। বনও জলবায়ু বিষয়ক মন্ত্রনালয়ের অনুপ্রেরণা সহযোগিতা। তালে রয়েছে ভিটামিন এ বি সি জিংক পটাশিয়াম আয়রন ওক্যালশিয়ামসহ আরও অনেক খনিজ উপকরন এর সংগে আরও আছে এ্যান্টি অক্সিজেন, বাংলাদেশ, ভারত,নেপাল,শ্রীলংকা, থাইল্যান্ড,মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনে এ গাছ জন্মে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel