1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

কক্সবাজারে বিএনপির  বিক্ষোভ সমাবেশে 

কক্সবাজার অফিস
  • আপডেট টাইম : রবিবার, ২৯ মে, ২০২২
  • ৪৮ বার নিউজটি পড়া হয়েছে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল – বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ^বিদ্যালয়ের রোকেয়া হলের সাবেক ভিপি এডভোকেট শিরিন সুলতানা বলেন, বিএনপি কোন অবস্থাতেই হাসিনা সরকারের অধীনে নির্বাচনে যাবে না। আর ইভিএমে ভোট তো প্রশ্নই আসে না। প্রয়োজনে রাজপথে আন্দোলন হবে। তবুও দেশে গণতন্ত্র ফেরাতে নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন করতে হবে।

তিনি রোববার (২৯ মে) বিকেলে কক্সবাজার জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দেশের বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে অবৈধ সরকারপ্রধান শেখ হাসিনার কটুক্তি ও তাঁকে হত্যার হুমকি এবং ড. মুহম্মদ ইউনুসকে নিয়ে কটুক্তির প্রতিবাদে এই সমাবেশের ডাক দেয়া হয়েছিল।

জেলা বিএনপি সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে বিএনপি কার্যালয় চত্বরে আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে শিরিন সুলতানা আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন অবৈধ সরকার দেশকে লুটেপুটে খেয়ে ফেলেছে। এখানে মানুষের স্বাধীনতা নেই। ভোট দেয়ার অধিকার হরণ করা হয়েছে। দিনের ভোট রাতে ডাকাতি করে বিশে^ ভোট ডাকাতির রেকর্ড সৃষ্টি করেছে। এই চোরকে আর কোন ভাবেই বিশ^াস করা যায় না।

তিনি বলেন, যে কোন মূল্যে এই সরকারকে হটাতে হবে। প্রয়োজনে রাজপথের আন্দোলনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে।

তিনি নেতা-কর্মীদের সবধরণের পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুতি নেয়ার আহবান জানান।

কক্সবাজারের কৃতিসন্তান, বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ‘স্থায়ী কমিটি’র সদস্য, ভারতের মেঘালয়ে রাজ্যের শিলং শহরে নির্বাসিত সালাহউদ্দিন আহমদের কথা স্মরণ করে এডভোকেট শিরিন সুলতানা বলেন, সালাহউদ্দিন আহমদ বিএনপি রাজনীতির এক সাহসী সিপাহসালার। তিনি দুঃসময়ে বিএনপিকে রাজপথে নেতৃত্ব দিয়েছেন। তিনি কক্সবাজার জেলাবাসির গর্ব। তার মতো যোগ্য নেতা দেশের খুব কমই আছে।

তিনি বলেন, সালাহউদ্দিন আহমদের মতো একজন নেতাকে বর্তমান স্বৈরাচারি সরকার দেশে ফিরতে দিচ্ছে না। ভারতে সাথে আঁতাত করে হাসিনা সরকার তাঁকে অবৈধ ভাবে নির্বাসিত করে রেখেছে। যে অভিযোগে তিনি ভারতে আটকে আছেন সেটি আদালতে মিথ্যা প্রমাণিত হয়েছে। বাংলাদেশের অবৈধ সরকার ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে তাঁকে দেশে ফিরতে দিচ্ছেন না।

জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সাবেক ছাত্রদল নেতা সরোয়ার রোমনের সঞ্চালনায় অনুষ্টিত এই বিক্ষোভ সমাবেশে কক্সবাজারের নানাপ্রান্ত থেকে নেতা-কর্মীরা এসে যোগ দেন। ছোট ছোট মিছিল নিয়ে শ্লোগান দিতে দিতে তারা বিএনপি কার্যালয়ে জড়ো হন। ওই সময় বিএনপি কার্যালয় প্রাঙ্গন ছাড়া শহীদ সরণী লোকে লোকারণ্য হয়ে যায়।

এই সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট সাবেরা আলাউদ্দিন হেনা। এছাড়াও বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সভাপতি মমতাজুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দল সভাপতি রফিকুল ইসলাম, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, কক্সবাজার পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, পৌর বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদীন, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট হাসান সিদ্দিকী, জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ বুখারী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা কৃষক দলের আহবায়ক আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, জেলা যুবদল সভাপতি এডভোকেট ছৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট মো. ইউনুছ, জেলা মহিলা দলের সভাপতি নাছিমা আকতার বকুল, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমির আলী, যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন আফসেল, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াছমিন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুল হক রাসেল, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, মসউদুর রহমান মাসুদ, টেকনাফ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সলিমুল মোস্তফা, মহেশখালী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল করিম, জেলা বিএনপির সদস্য রাশেদুল করিম মার্কিন, জেলা ছাত্রদল সভাপতি শাহাদত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, সিনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান নয়ন, যুগ্ম সম্পাদক মিজানুল আলম, ছাত্রদল নেতা ফারুক আজম, যুবদল নেতা জাহিদুল ইসলাম রিটন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ইমরান সিকদার, আবাসিক হোটেল শ্রমিক দলের সভাপতি মোহাম্মদ আলী, শ্রমিক দল নেতা হালিম ভান্ডারী প্রমূখ।

কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী জানান, রোববার দুপুরে প্রধান অতিথি এডভোকেট শিরিন সুলতানা ও বিশেষ অতিথি এডভোকেট সাবেরা আলাউদ্দিন হেনা কক্সবাজার বিমান বন্দরে পৌঁছান। ওই সময় জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীরা তাঁদের স্বাগত জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel