1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন

আমাদের রিজার্ভ শ্রীলংকা ও পাকিস্তানের সম্মিলিত রিজার্ভের সমান- তথ্যমন্ত্রী

খাঁন মাহমুদ আইউব, বিশেষ প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৪৭ বার নিউজটি পড়া হয়েছে

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব হুমকির মুখে পড়বে। তাই অস্তিত্ব টিকাতেই বিএনপিকে আগামী নির্বাচনে আসতে হবে। এতোদিন পর্যন্ত বেগম জিয়া বিদেশে চিকিৎসা না নিলে ক্ষতি হবে বলে সাধারণ মানুষকে যেভাবে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়েছিলো অথচ বেগম জিয়া আজ দেশে সুচিকিৎসায় সুস্থ্য হয়ে বাসায় ফিরে গেছেন।

আজ শনিবার বাসস আয়োজিত “প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগে নারীর ক্ষমতায়ন” শীর্ষক আলোচনা সভা পূর্বে চট্টগ্রাম সার্কিট হাউজে তথ্য মন্ত্রী হাসান মাহমুদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। সর্বক্ষেত্রে নারীর অংশ গ্রহণ ও ক্ষমতায়ন নিশ্চিত করার কারনে প্রধানমন্ত্রী জাতিসংঘ থেকে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছে।

মন্ত্রী বলেন, শ্রীলংকার সাথে আমাদের তুলনা করে লাভ নেই। প্রধানমন্ত্রীর নেতৃত্বের ফলে শ্রীলংকা ও পাকিস্তানের সম্মিলিত রিজার্ভ হচ্ছে আমাদের রিজার্ভের সমান। আজ বিশ্ব নেতারা বিভিন্ন দেশে গিয়ে উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশের তুলনা দিয়ে থাকেন। এটা আওয়ামীলীগ সরকারের জন্য বড় অর্জন।

তিনি আরো বলেন, বিগত ১৪ বছরে দেশে কি পরিমান উন্নয়ন হয়েছে তা আমরা দেশের অভ্যান্তরে থাকি বলে অনুধাবন করতে পারছিনা। দ্বীর্ঘ সময় পর বাহির থেকে আসলে বুঝা যায়। বাংলাদেশ যখন ফ্রি করোনা টিকা দিচ্ছে তখন বিশ্বের ১২৬টি দেশ করোনার টিকার কথা চিন্তাও করতে পারেনি। করোনা মোকাবিলায় বাংলাদেশ আজ বিশ্বের ৫ম স্থানে।

বাসসের ব্যবস্থাপনা সম্পাদক মো. আনিসুর রহমান এর সভাপতিত্বে ও চট্টগ্রাম ব্যুরো প্রধান কলিম সারোয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাসসের বিশেষ প্রতিনিধি মাহফুজা জেসমিন। বক্তৃতা করেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী, ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. বদিউল আলম, নারীনেত্রী জেসমিন সুলতানা পারু, প্রকল্পের সুবিধাভোগী তৃতীয় লিঙ্গের সাগরিকা প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel