1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

হবিগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

হবিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ১৯ বার নিউজটি পড়া হয়েছে
মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিধান ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে আগামী ২৬ এপ্রিল এ উপলক্ষে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান।
শনিবার (২৩ এপ্রিল) দুপুর ২ টা ৩০ মিনিটের সময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয় । জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বিজেন ব্যানার্জি, হবিগঞ্জ জেলা তথ্য অফিসার পবন চৌধুরীসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, শফিকুল ইসলাম, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক রাশেদ আহামেদ খান,সায়েদুজ্জামান জাহির, আলমগীর খান, এম এ রাজা, এম সাজিদুর রহমান, শেখ আব্দুল জলিল, মীর মোঃ আব্দুল কাদির, সৈয়দ মশিউর রহমান, নায়েব হোসাইন, কাজল সরকার, আমির হামজা, সনজব আলী প্রমুখ।
উল্লেখ্য প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের লক্ষ্যে ২০২০-২০২১ অর্থবছরে ১ ম পর্যায়ে সারাদেশে ৬৬১৮৯ টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। যার মধ্যে হবিগঞ্জ জেলায় ৭৮৭ টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে । ২ য় পর্যায়ে সারাদেশে ৫৩,৩৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের মধ্যে হবিগঞ্জ জেলায় ০৯ টি উপজেলার জন্য ৩৫৫ টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে ।
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় ৩ য় পর্যায়ে ৩২,৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রধান কার্যক্রম এর শুভ উদ্বোধন করবেন । এ পর্যায়ে হবিগঞ্জ জেলার ০৯ টি উপজেলার জন্য ৯৪১ টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েচে।
যার মধ্যে ৭৭৩ টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত রয়েছে । এরমধ্যে হবিগঞ্জ জেলার সদর উপজেলায় ৩৫ টি ,আজমিরিগঞ্জ ৩৫টি,চুনারুঘাট ১০০টি, নবীগঞ্জ ৩৫৫টি, বাহুবল ১৫১টি,মাধবপুর ৭০টি, লাখাই ২৫টি, শায়েস্তাগঞ্জ ২০টি, সহ জেলায় সর্বমোট ৯৪১ টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত ।এর আগে হবিগঞ্জে ২০৮৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের গৃহ প্রদানপূর্বক পুনর্বাসন করা হয়েছে । এ সময়ে ১২৩.১৬ একর অবৈধ দখলে থাকা খাস জমি উদ্ধার করা হয়েছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel