1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন

শ্রীনগরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারি ‘অনির্বাণ’ উদ্বোধন

শেখ আছলাম,শ্রীনগর,মুন্সীগঞ্জ থেকেঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ২১ বার নিউজটি পড়া হয়েছে

মুন্সীগঞ্জের শ্রীনগরে ইউনিয়ন পর্যায়ে এই প্রথম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারি ‘অনির্বাণ’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার(১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার পাটাভোগ ইউনিয়নে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারি ‘অনির্বাণ’ উদ্বোধন করেন।উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ এর উদ্যোগে ও পরিকল্পনায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারি ‘অনির্বাণ’ নির্মিত হয়।
মুন্সীগঞ্জ জেলার মধ্যে ইউনিয়ন পর্যায়ে এ ধরণের উদ্যোগ এই প্রথম।এখানে ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণের নাম ও পরিচয় পাথরে খোদাই করে প্রদর্শন করা হয়েছে।এছাড়াও গ্যালারিতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবি ও বিভিন্ন গ্রন্থ এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনীর ব্যবস্থা রয়েছে। পরবর্তী প্রজন্মের নিকট স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরা এবং বীর মুক্তিযোদ্ধা
গণের বীরত্বগাঁথা সংরক্ষণের উদ্দেশ্য নিয়ে এটি নির্মাণ করা হয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মসিউর রহমান মামুন, উপজলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী তোফাজ্জল হোসেন,পাটাভোগ ইউপিন চেয়ারম্যান মুন খান,বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান, মোফাজ্জল হোসেন,জয়নাল আবেদীন, আঃ লতিফ, আবু নাছের, মাহফুজ, আহছান হাবিব, ফজলুল হক, শামচু দোহা, আনিছুর ইসলাম তালুকদার, আজিজ, ইকবাল খবির,আঃ ছামাদ,মোসারফ হোসেন, দলিলুর রহমান, আনিছুর রহমান, আঃ রহিম প্রমুখ। উদ্বোধনের পর জেলা প্রশাসকসহ অন্যান্যরা গ্যালারি ঘুরে দেখেন।
জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন,ইউনিয়ন পর্যায়ে এ ধরণের উদ্যোগ বীর
মুক্তিযোদ্ধাগণের প্রতি আমাদের শ্রদ্ধার নিদর্শন। ইউনিয়ন পরিষদে প্রতিদিন বিভিন্ন শ্রেনি পেশার মানুষ সেবাগ্রহণের জন্য আসেন এবং এই গ্যালারির মাধ্যমে তারা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধগণের সম্পর্কে জানতে পারবেন।তিনি স্বাধীনতার সঠিক ইতিহাস চর্চা ও বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণের এ উদ্যোগ গ্রহণের জন্য উপজেলা প্রশাসনকে সাধুবাদ জানান।উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণের জন্য এই উদ্যোগ বাস্তবায়ন করতে পারা গৌরবের।পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে এটি বাস্তবায়ন করা হবে মর্মে তিনি জানান। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারি ‘অনির্বাণ’ উদ্বোধনের পর দোয়া অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel