1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সরোজগঞ্জ বাজারের সার ডিলারের বিরুদ্ধে কৃষি অফিসারের নিকট অভিযোগ দায়ের 

সুজন আহমেদ, সরোজগন্জ থেকে
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৪২ বার নিউজটি পড়া হয়েছে

চুয়াডাঙ্গা পদ্মবিলা ইউনিয়নের সারের ডিলার সামসুল মিয়ার কর্মচারী কর্তৃক কৃষক লাঞ্চনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পদ্মবিলা ইউনিয়ন কৃষক জোট একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বলা হয়েছে
পদ্মবিলা কৃষক জোটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা।
পদ্মবিলা কৃষক জোট, দি এশিয়া ফাউন্ডেশন ও রিসো সংস্থার সহযোগিতায় বেশ কিছুদিন ধরে স্থানীয় পর্যায়ে কৃষি সেবায় সুশাসন প্রতিষ্ঠা ও কৃষকের অধিকার রক্ষায় উদ্যোগ গ্রহণ করে আসছে।
আপনি অবগত আছেন যে, বর্তমান সময়ে কৃষক ন্যায্যমূল্যে সার, বীজ ও কীটনাশক ক্রয়ের ক্ষেত্রে নানামূখি বিড়ম্বনার স্বীকার হচ্ছেন। সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে সার কিনতে পারছে না। ডিলারের কাছে সারের অপ্রতুলতা আছে বলে ডিলারগন কৃষকদের জানাচ্ছে কিন্তু অতিরিক্ত টাকা প্রদান করলে ডিলার ব্যতীত অন্য দোকানে সার পাওয়া যাচ্ছে।
গত ১৫/০৪/২২ তারিখে পদ্মবিলা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নিমতলা গ্রামের কৃষক মোঃ মুকুল হোসেন পদ্মবিলা ইউনিয়নের সারের ডিলার সামসুল মিয়ার দোকানে সার কিনতে গেলে ডিলারের কর্মচারী সার নেই বলে জানিয়ে দেন এবং অন্য দোকান থেকে কিনে নিতে বলেন। মুকুল হোসেন বলেন অন্য দোকান থেকে সার কিনবো কেন আপনারা ডিলার আপনাদেরকেই সার দিতে হবে। তখন ডিলারের লোক কৃষক মুকুল হোসেনকে হুমকি দিয়ে বলেন-সরে যান না হলে গুমা মেরে পেটের নাড়ি বের করে দেবো। তখন অবস্থা বেগতিক দেখে মুকুল সরে যায়। এরপর উপসহকারী কৃষি কর্মকর্তা এম এ করিমকে সাথে নিয়ে ৮/১০ জন কৃষক ডিলারের দোকানে গিয়ে এর প্রতিবাদ জানালে ডিলারের কর্মচারী নিজের দোষ স্বীকার করে ক্ষমা চায়।
এমতাবস্তায় আমরা পদ্মবিলা ইউনিয়ন কৃষক জোটের পক্ষ থেকে এর সঠিক তদন্ত্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আপনার নিকট জোর দাবী জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel