1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মদনে( ৫০) একর ধানের জমি নষ্টের হাত থেকে বাঁচতে চায় কৃষক।

আলী আজগর, নেত্রকোনা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৯০ বার নিউজটি পড়া হয়েছে

আলী আজগর, নেত্রকোনা প্রতিনিধিঃ

নেত্রকোনার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের বাউসা নার্গিলা হাওড়ের  পানি বেঁধে রেখে জলাবদ্ধ সৃষ্টি করার কারণে  কৃষকের( ৫০) একর  বুরো  ধানের জমি নিয়ে পড়েছে বিপাকে। নার্গিলা  বিলের  জলবদ্ধতা  নিরসন করে কৃষকের  ধানের জমি রক্ষা করার জন্য, নোয়াগাঁও গ্রামবাসী উপজেলা ইউএনও মহোদয় সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নায়েকপুর ইউনিয়নের রাজদেওতলা  মৌজা ৪১১২ দাগে সরকারি একটি  গোড়াট বা হালট   রয়েছে ।

উক্ত সরকারি  গোড়াটের মাটির নিচে দিয়ে নার্গিলা বিলের  পানি নিষ্কাশনের জন্য একটি কালভার্ট  দেওয়া হয়েছিল, যাতে বৃষ্টির এবং মেশিনের পানি চলাচল করে কৃষকের ধানের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি না হতে পারে। এলাকার কিছু অসাধু লোক  উক্ত কালভার্টের মুখটি  পরিকল্পিতভাবে বন্ধ করে  জলাবদ্ধতা সৃষ্টি করার কারণে নোয়াগাঁও গ্রামের কৃষকের বুরো ধান আজ  পানির নিচে তলিয়ে যাচ্ছে। নার্গিলা বিলের কালভার্টের মুখটি বন্ধ করে জলাবদ্ধতা সৃষ্টি করার কারণে নোয়াগাঁও গ্রামের (৫০) একর  ধানের জমি নিয়ে সাধারণ  কৃষকেরা  পড়েছে বিপাকে। আজ ১৭ এপ্রিল রোজ রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, নার্গিলা বিলের পানি বেঁধে রাখার কারণে  উক্ত জলাবদ্ধতাটি সৃষ্টি হয়েছে, সাধারণ কৃষকেরা দাবি জানান, অতি দ্রুত  জলাবদ্ধতা নিরসন না করা হলে কৃষকের (৫০ )একর ধানের জমি পচে নষ্ট হয়ে যাবে ।

উক্ত জলাবদ্ধতা নিরসনের বিষয়ে জানতে চাইলে মদন কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, সরেজমিনে গিয়ে দেখে, অতি দ্রুত পানি নিষ্কাশনের  ব্যবস্থা করে দেওয়া হবে ।  এ বিষয়ে জানতে চাইলে, মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, কৃষকের জমি ক্ষতির হাত থেকে রক্ষার্থে সরেজমিনে গিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel