1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে জমি জমা সংক্রান্ত বিরোধের জের আহত- ৩ ঝিনাইদহে তুমুল সমালোচনার মুখে দুর্নীতিবাজ ব্যক্তিকে বাদ দিয়ে নৌকার প্রার্থী পরিবর্তন টেকনাফে মাদক কারবারীদের হাতে মাদক কারবারী নিহত, আহত ৩ ঝিনাইদহ পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর  যশোর থেকে চোরাইকৃত ট্রাক সহ ট্রাক চোর চক্রের ১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ শ্রীমঙ্গলে ফ্রী চক্ষু শিবির অনুষ্ঠিত পানি নিষ্কাশনের ব্যবস্হা না থাকায় কমলগঞ্জে ৩০ পরিবার পানিবন্দী অ্যান্ড্রু সাইমন্ডস সড়কপথে নিহত : সেভ দ্য রোড-এর শোক ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের কমিটি রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে  ইয়াবাসহ আটক ১ 

বাঁশখালীতে পাহাড় ও মাটি কাটার বিরুদ্ধে অভিযান

শিব্বির আহমদ রানা
  • আপডেট টাইম : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ২৫ বার নিউজটি পড়া হয়েছে
চট্টগ্রামের বাঁশখালীতে পৃথক অভিযান পরিচালনা করে উপজেলার কাথারিয়া ইউনিয়নের হালিয়া পাড়ার সমুদ্র উপকূলে ও সাধনপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় পাহাড় ও মাটি কাটার যন্ত্রপাতি জব্দসহ জরিমানা করা হয়েছে।
শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সময়ে মাটি কাটার বিরোদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। সাথে ছিলেন বাঁশখালী থানার পুলিশের একটি টিম।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজ সরেজমিনে দেখা যায় কাথারিয়া ইউনিয়নের হালিয়া পাড়ার  সমুদ্র উপকূলের পার্শ্ববর্তী এলাকা থেকে কিছু অসাধু ব্যাক্তি সরকারী খাস জমি থেকে অবৈধভাবে মাটি কেটে অনেক বড় বড় গর্ত করছেন। এ সময় একটি এস্কেভেটর জব্দ করা হয়। সাধনপুর ইউনিয়নেও কিছু জায়গায় পাহাড় কাটা ও কৃষি জমি থেকে মাটি কাটা হচ্ছে। কিন্তু ঐ স্থানগুলোতে দোষী ব্যাক্তিদের পাওয়া যায়নি।
তিনি আরও বলেন, অবৈধভাবে পাহাড় ও কৃষি জমি থেকে মাটি কাটার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলাকে বিষয়গুলো নিয়ে ব্যবস্থা নেয়ার জন্যে জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী জানান, বাঁশখালীতে বিভিন্ন এলাকায় পাহাড় ও মাটি কাটার বিষয়ে অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে আমরা অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে অনেকগুলো অভিযান পরিচালনা করে অর্থদন্ডসহ সংশ্লিষ্ট যন্ত্রপাতি ও গাড়ি জব্দ করেছি। যারা এর সাথে জড়িত তাদের বিষয়ে খোজখবর নিয়ে আইনানুগ  ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel