1. admin@crimenews24.net : cn24 :
  2. zpsakib@gmail.com : cnews24 :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মরহুম মাহাবুবর রহমান চৌধুরীর নবম মৃত্যু বার্ষিকী আজ

রামু প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৩২ বার নিউজটি পড়া হয়েছে

কক্সবাজার জেলা বিএনপির সাবেক উপদেষ্টা, সহ-সভাপতি ও বৃহত্তর জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মরহুম মাহাবুবর রহমান চৌধুরীর নবম মৃত্যুবার্ষিকী আজ (৫ এপ্রিল)। এ উপলক্ষে আজ রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের মাহবুব-বুলবুল সড়কস্থ বায়তুল ফালাহ জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

 

ইসলামী গণজাগরণ ‘খেলাফত আন্দোলনে’র খাদেমুল ইসলাম উপাধিপ্রাপ্ত মরহুম এরশাদ আলির পৌত্র ও বনবিভাগের সাবেক উর্ধতন কর্মকর্তা মরহুম গোলাম কাদের চৌধরী ও সাকেরা বেগম দম্পতির প্রথম পুত্র সন্তান মাহাবুবর রহমান চৌধরী ১৯৫৬ সালের ১০ এপ্রিল কক্সবাজার মহকুমার রামুর জোয়ারিয়ানালা গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে স্নাতক অধ্যয়ণরত তরুণ মাহাবুব ছাত্রাবস্থায় রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। পরবর্তীতে সাতাশ বছর বয়সে বৃহত্তর জোয়ারিয়ানালা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন। রামু উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেছেন ১৯৯৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত।

 

মরহুম মাহাবুবর রহমান চৌধুরী তাঁর বর্ণাঢ্য কর্মজীবনে রামু উপজেলার বহু উন্নয়নমূলক ও সমাজসেবামূলক কাজে প্রত্যক্ষভাবে অবদান রেখেছেন। জোয়ারিয়ানালার একমাত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান উদ্যোক্তা ছাড়াও অনেক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্টাকালীন সার্বিক সহযোগিতা করেছেন তিনি। কক্সবাজারের জাতীয়তাবাদী রাজনীতিতে মরহুমের অবদান অনুকরণীয়। তিনি ২০১৩ সালের ৫ এপ্রিল কিডনি ও হৃদরোগ জণিত অসুস্থতার কারণে ৫৭ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © 2022 crimenews24.net
Design & Developed By : Anamul Rasel