1. admin@crimenews24.net : crimene :
  2. zpsakib@gmail.com : sakib@2021 :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ছিনতাইকৃত মালামাল সহ তিন জন গ্রেফতার নড়াইলে সারের কৃত্রিম সংকট সৃষ্টি করে, অধিক মূল্যে সার বিক্রির অভিযোগ গ্যাসের দাম বাড়লে বাড়বে ভোগান্তি : মোমিন মেহেদী মৌলভীবাজারে ডিবি পুলিশের  অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ১ শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়  র‌্যাব-৬ এর অভিযানে যশোর থেকে  চোরাইকৃত ইজিবাইকসহ চোর চক্রের ২ জন  সদস্য গ্রেফতার চুয়াডাঙ্গা থেকে ওয়ারেন্টভুক্ত ১ জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ রাজশাহী মহানগরীতে প্রাইভেট কারে ৮ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মৌলভীবাজারের ভাষাসৈনিক বদরুজ্জামানের দাফন সম্পন্ন, বিভিন্ন মহলের শোক মৌলভীবাজারের বড়লেখা থানা পরিদর্শনে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি

বিছালী ইউনিয়নে মধ্যে স্থলে ভূমি অফিস হলে জনদুর্ভোগ দুর হবে ১২ টি গ্রামের বাসিন্দাদের

কৃপা বিশ্বাস নড়াইল প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৬৫ বার নিউজটি পড়া হয়েছে

নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়নে অবস্থিত ইউনিয়ন ভুমি অফিস। এ অফিস ইউনিয়নের এক প্রান্তে হওয়ায় জনদূর্ভোগ ওই এলাকার বাসিন্দাদের। প্রায় ৩০ কিলোমিটার পথ অতিক্রম করে ভূমি কর পরিশোধ করতে আসতে হয় জন সাধারনের। দীর্ঘ দিনের এই সমস্যা সমাধানের কোন সুফল পায়নি এলাকাবাসী৷ সম্প্রতি সময়ে পুরাতন ভূমি অফিস ভেঙে নব- নির্মিত ভবন পাস হওয়ায় এলাকাবাসীর দাবি ভূমি অফিসটি ইউনিয়নের মধ্যে স্থলে হওয়ার। এই নিয়ে ইউনিয়ন বাসী একত্রিত হয়ে স্থানীয় নব- নির্বাচিত চেয়ারম্যান হিমায়েত হুসাইন ফারুক সহ রাজনৈতিক নেতাদের কাছে গিয়ে ধর্না ধরেছে ইউনিয়নের হাজারো জনতা। এলাকবাসীর অনুরোধে ইউনিয়নের চেয়ারম্যান হিমায়েত হুসাইন ফারুক একটি লিখিত আবেদন করেছেন জেলা প্রশাসক নিকট। এ নিয়ে জেলা প্রশাসক ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন৷ এদিকে ইউনিয়নের মধ্যে স্থলে ভূমি অফিস নির্মানের জন্য ইউনিয়ন বাসী জোর দাবি জানিয়েছে। মধুরগাতি গ্রামের স্থানীয়রা জানান, অনেক দিন ধরে আমরা ভূমি অফিসের ভোগান্তির জন্য বিগত চেয়ারম্যান মোঃ আনিসুল কে বলে আসছি কিন্তু তিনি আমাদের কথা আমলে নেননি, তাই আমদের একটাই দাবি ভূমি অফিস যেন ইউনিয়নের মধ্যবর্তী স্থানে হয়, আমরা আর ভোগান্তিতে পড়তে চাইনা, ভূমি অফিস মধ্যবর্তী স্থানে হলে ইউনিয়নের সবার ক্ষেত্রে সহজ হবে।
অনুসন্ধানে জানা গেছে, নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়ন জেলার শেষ প্রান্তে অবস্থিত। দক্ষিণে খুলনার ফুলতলা,পশ্চিমে যশোরের অভয়নগর,পূর্বপাশে নড়াইলের কালিয়া উপজেলার শিঙ্গাশোলপুর ইউনিয়নের সীমানা। ১২টি গ্রাম নিয়ে ইউনিয়ন গঠিত। ৩৫ হাজার মানুষ এখানে বসবাস করেন। ইউনিয়নের ভূমি অফিসটি আড়পাড়া সংলগ্ন মির্জাপুর বাজারে। ভবনটি এখন জরাজীর্ণ হয়ে পড়েছে। সরকারি কাগজপত্র সংরক্ষণে রাখতে ঝুকি রয়েছে।

নতুন ভবন নির্মাণে ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আড়পাড়া-মির্জাপুর গ্রামের কুটিরভিটা নামক স্থানে সাইনবোর্ড টানানো হয়েছে। যার মৌজা নম্বর ১৮৯,আড়পাড়া-মির্জাপুর ১ নম্বর খতিয়ানের ৫৩৩৩ দাগের জমির পরিমাণ ২৯ শতাংশ। কিছু দিন পূর্বে ভূমি অফিসার এখানে সাইনবোর্ড লাগিয়েছে।ভূমি অফিসটির সাইনবোর্ড ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে পড়েছে।

ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল রানা জানান,অফিসটি ইউনিয়নের মাঝখানে হলে সকলের জন্য ভালো হবে এখানে পার্শ্ববর্তী যশোর জেলার অভয়নগর উপজেলার বাশুয়াড়ী, পোতপাড়া, সিংগাড়ী, ভাটপাড়া সহ আরও অনেক গ্রামের মানুষের জমি আছে তাদের খাজনা দিতে অনেক ভোগান্তিতে হয়, তাই ভূমি অফিস ইউনিয়নের মধ্যবর্তী স্থানে হলে ইউনিয়নের সবার ক্ষেত্রে সহজ হবে।

ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মো.সোহেল বলেন,নতুন ভূমি অফিস নির্মাণের জন্য আগের চেয়ারম্যান মো,আনিচুর রহমান আড়পাড়া-মির্জাপুর মৌজার কুটিরভিটায় সাইনবোর্ড টানানোর কথা বললে আমরা সেখানে লাগাই।
এবিষয়ে নব- নির্বাচিত চেয়ারম্যান মো.হেমায়েত হুসাইন ফারুক বলেন,ইউনিয়নবাসির জনদুর্ভোগের কথা আমি উপলব্ধি করেছি। আজকের সঠিক সিদ্ধান্ত হবে আগমি শত বছরের সিদ্ধান্ত। ইউনিয়ন বাসীর চির দিনের ভোগান্তির অবসান দূর লক্ষ্যে,ইউনিয়নের মধ্যবর্তী স্থান চাকই-মধুরগাতি গ্রামে ভূমি অফিসের নতুন ভবন নির্মাণে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছি। আশা করছি জেলা প্রশাসক ইউনিয়নবাসির জনদুর্ভোগের বিষয়টি অনুধাবন করবেন।জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান বলেন,বিছালী ইউনিয়নের ভূমি অফিস নির্মাণে স্থান নির্ধারণ নিয়ে স্থানীয় মানুষের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব রয়েছে। ভূমি অফিস ইউনিয়নের মধ্যবর্তী স্থানে নির্মাণের জন্য নবাগত ইউপি চেয়ারম্যান মো. হেমায়েত হুসাইন একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেবার জন্য অতিরিক্ত জেলা প্রশাসককে (রাজস্ব) আহবায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....

  1. © All rights reserved © 2021 crimenews24.net
Design & Developed BY Lalon Shah Web Host