1. admin@crimenews24.net : crimene :
  2. zpsakib@gmail.com : sakib@2021 :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ছিনতাইকৃত মালামাল সহ তিন জন গ্রেফতার নড়াইলে সারের কৃত্রিম সংকট সৃষ্টি করে, অধিক মূল্যে সার বিক্রির অভিযোগ গ্যাসের দাম বাড়লে বাড়বে ভোগান্তি : মোমিন মেহেদী মৌলভীবাজারে ডিবি পুলিশের  অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ১ শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়  র‌্যাব-৬ এর অভিযানে যশোর থেকে  চোরাইকৃত ইজিবাইকসহ চোর চক্রের ২ জন  সদস্য গ্রেফতার চুয়াডাঙ্গা থেকে ওয়ারেন্টভুক্ত ১ জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ রাজশাহী মহানগরীতে প্রাইভেট কারে ৮ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মৌলভীবাজারের ভাষাসৈনিক বদরুজ্জামানের দাফন সম্পন্ন, বিভিন্ন মহলের শোক মৌলভীবাজারের বড়লেখা থানা পরিদর্শনে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ঐক্য পরিষদ’র কার্যকরি কমিটির সভায় সাংবাদিকতা পেশার মান সমুন্নুত রাখার প্রত্যয়

খন্দকার শাহ্ আলম মন্টু
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৫০ বার নিউজটি পড়া হয়েছে

চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদের কার্যক্রম গতিশিল করতে গঠনতন্ত্র প্রণয়নসহ তহবিল গঠনে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল বিকেলে চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত কার্যকরি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদ’র কার্যকরি কমিটির সভার একাংশ
সাংবাদিকতা পেশার মান সমুনু্নত রাখার লক্ষ্যে গঠিত চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদ সভাপতি সরদার আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সদস্য সচিব রাজীব হাসান কচি। উপস্থিত থেকে অভিমত ব্যাক্ত করেন কার্যকরি সদস্য নাজমুল হক স্বপন, রুবাইত-বিন-আজাদ সুস্থির, আলডাঙ্গা প্রেসক্লাব সভাপতি শাহ আলম মণ্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল আজম, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি নূরুন্নবী, সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল, জীবননগর প্রেসক্লাব সভাপতি মাহবুবুর রহমান বাবু ও সহ সভাপতি সালাউদ্দীন কাজ।
সভায় সংঠনিক কার্যক্রম গতিশিল করার লক্ষে সাংঠনিক কর্মকাণ্ড জোরদারের কিছু কর্মসূচি হাতে নেয়া হয়। বলা হয়, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রকাশিত কিছু পত্রিকা দেয়াল সর্বশ্ব, কিছু অনুমোদিত অনলাইন প্যাটেল যা একেবারেই পারিবারিক সদস্যদের মধ্যে সীমাবদ্ধ হয়েও সাংবাদিকতার কার্ড বিতরণ করছে। ওই কার্ড নিয়ে সাংবাদিকতা পেশাকেই কলুশিত করছে এক শ্রেণীর মানুষ। এদেরই কেউ কেউ কয়েককজনকে সাথে নিয়ে যেখানে সেখানে ঝুলিয়ে দিচ্ছে প্রেসক্লাব সাইনবোর্ড। এতে সমাজে বিভ্রান্ত ছড়াচ্ছে। বিভ্রান্তমূক্ত সমাজ গঠনসহ সাংবাদিকতা পেশার মান সমুন্নত রাখতে প্রকৃত সাংবাদিকদের সংগঠিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। সাংবাদিকতার নাম ভাঙিয়ে বিশেষ সুবিধা আদায়সহ সমাজের সরল সোজা মানুষগুলোকে প্রতারিত হওয়ার হাত থেকেও রক্ষা করতে হবে। অন্যথায় সাংবাদিক বলে পরিচয় দেয়াই দূরহ হয়ে পড়ার ঝুঁকি ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে। এসব রুখতে জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদকে শক্ত পদক্ষেপ নেয়া জরুরী হয়ে পড়েছে।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতিকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক রাজীব হাসান কচিকে সদস্য সচিব করে গঠিত চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদের কার্যকরি সদস্য করা হয় জেলার ৫টি থানার পাঁচটি প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদককে। এ কমিটির দ্বিতীয় সভা ছিলো গতকাল। এ সময় গঠনতন্ত্রসহ তহবিল গঠনের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। নাজমুল হক স্বপনকে আহ্বায়ক রাজীব হাসান কচি ও মাহবুবুর রহমান বাবুকে সদস্য করে তিন সদস্যের গঠনতন্ত্র প্রণয়ন কমিটি গঠন করা হয়। ১৫ জানুয়ারি পরবর্তি বৈঠকের জন্য নির্ধারণ করে বলা হয় এ সভা দামুড়হুদায় অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর ....

  1. © All rights reserved © 2021 crimenews24.net
Design & Developed BY Lalon Shah Web Host